Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আড়াইহাজারে দু’টি ইউনিয়নের দু’টি ওয়ার্ডের সব প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

আড়াইহাজার (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১:০৭ পিএম

আড়াইহাজার উপজেলায় দু’টি ইউনিয়নের দু’টি ওয়ার্ডের সব প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছে। বিষয়টি তারা গোপন রেখেছিল। শুক্রবার সব প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করার বিষয়টি জানাজানির পর আড়াইহাজার উপজেলা জুড়ে আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে। আলোচিত ওয়ার্ড দু’টিহল কালাপাহাড়িয়ার ৯ নং ওয়ার্ড ও হাইজাদী ৯ নং ওয়ার্ড।


উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, আড়াইহাজার উপজেলায় ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনছিল ৬ ডিসেম্বর। ওই দিনের পর থেকে আলোচিত ইউনিয়ন দু’টির মেম্বার প্রার্থীরা হঠাৎ করেই তাদের নির্বাচনী প্রচারণা থামিয়ে দেন। পোস্টার ও ব্যানার সাঁটানো ও বন্ধ রাখেন। রিক্সা দিয়ে মাইকিং বন্ধ থাকায়-গ্রামের চায়ের দোকানে বসে থাকা কয়েকজন ভোটার বিষয়টি লক্ষ্য করেন।
একে অপরকে প্রশ্ন করতে করতে শুক্রবার বিষয়টি জানাজানি হয় যে, সব প্রার্থী নির্বাচন করবেনা। তারা মনোনয়ন পত্রপ্রত্যাহার করে নিয়েছেন।

বিষয়টি জানাজানি হলে গণমাদ্যমকর্মীরা জানতে চাইলে কালাপাহাড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোট ৬ জন মেম্বার প্রার্থী এবং হাইজাদী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মোট ৩ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থীর কেহই প্রত্যাহারের কারণ বলেননি।

মনোনয়ন পত্রপ্রত্যাহার কারী কালাপাহাড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থীরা হলেন, মো: নজরুল ইসলাম, আবুল কালাম, আবুল হোসেন, শওকত আলী, মঞ্জুর হোসেন ও আলম আহমেদ। হাইজাদী ইউপি’র ৩নং ওয়ার্ডের প্রত্যাহার কারীরা হলেন, মোসা: সেলিনা আক্তার, সুলতানা আক্তার ও আফিয়া বেগম।

আড়াইহাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সুলতানা এলিন বিষয়টি শুক্রবার নিশ্চিত করে বলেন, কেন তারা প্রার্থীতা প্রত্যাহার করেছেন তা আমার জানা নেই। তবে এই ২টি ওয়ার্ডে নির্বাচন পরে অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, আগামী ২৬ ডিসেম্বর আড়াইহাজার উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ