Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে বেসরকারি ভাবে চেয়ারম্যান প্রার্থীকে বিজয়ী ঘোষণার পর, ফলাফল বাতিলের নোটিশ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১০:১৭ এএম

কুড়িগ্রামে গত ২৮ নভেম্বর তৃতীয় ধা‌পের ইউনিয়ন প‌রিষদ নির্বাচ‌নে কু‌ড়িগ্রাম সদর উপ‌জেলার যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম‌্যান প‌দে ভোটের ৪ দিন পর চেয়ারম্যান নির্বাচিত ঘো‌ষণা করেন দায়িত্বরত রিটার্নিং কর্মকর্তা। কিন্তু বিজয়ী ঘোষণার ৭ দিন পর সেই ফলাফলকে বাতিল করে নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন

সেই সাথে ওই ইউ‌নিয়নের এক‌টি কে‌ন্দ্রের নির্বাচন বা‌তিল ক‌রে ওই কে‌ন্দ্রে পুনরায় ভোট গ্রহ‌ণের সিদ্ধান্ত নি‌য়ে‌ছে নির্বাচন ক‌মিশন।

বুধবার (৮ ডি‌সেম্বর) ক‌মিশ‌নের জাতীয় প‌রিচয়‌ নিবন্ধন অনু‌বিভা‌গের প‌রিচালক ইকবাল হো‌সেন সাক্ষ‌রিত এক প‌ত্রের মাধ‌্যমে এ সিদ্ধান্ত জানায় নির্বাচন ক‌মিশন।

ঘো‌ষিত ফলাফল অনুযায়ী যাত্রাপুর ইউ‌নিয়‌নে চেয়ারম‌্যান প‌দে বিজয়ী হ‌য়ে‌ছেন আনারস প্রতী‌কে স্বতন্ত্র প্রার্থী (ইউ‌নিয়ন আওয়ামী লীগের সহ সভাপ‌তি) আব্দুল গফুর। তি‌নি পেয়েছেন চার হাজার ২৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাহজামাল সরকার (ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের সদ‌্য ইস্তফা দেওয়া সাধারণ সম্পাদক) ‌মোটরসাই‌কেল প্রতী‌কে পে‌য়ে‌ছেন চার হাজার ১৮৮ ভোট। আর আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. সাখাওয়াত হোসেন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন মাত্র ৫২৩ ভোট।
জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম রা‌কিব এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।


ক‌মিশ‌নের প‌ত্রে জানা‌নো হয়, ২৮ ন‌ভেম্বর অনু‌ষ্ঠিত কু‌ড়িগ্রাম জেলার সদর উপ‌জেলার যাত্রাপুর ইউ‌নিয়নের ৬ নং ওয়া‌র্ডের ঝুনকারচর সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যালয়, ভগবতীপুর ভোট কে‌ন্দ্রের নির্বাচন বা‌তিল পূর্বক ওই কে‌ন্দ্রে পুণঃ‌নির্বাচ‌নের জন‌্য সিদ্ধান্ত নেওয়া হ‌য়ে‌ছে।

রিটার্নিং কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান বলেন,ফলাফলের ঘোষণা আমি দিয়ে দিয়েছি।তবে নির্বাচন কমিশন সেই ফলাফলকে কেন প্রত্যাহার করে নিয়েছে।সে বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

এ বিষয়ে জান‌তে চাই‌লে জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রা‌কিব ব‌লেন,আপনারা রিটার্নিং কর্মকর্তার কাছে এ বিষয়ে জানতে পারেন।

উল্লেখ্য যে,গত ২৮ নভেম্বর যাত্রাপুর ইউনিয়নটিতে ভোটগ্রহণ শেষে চর ভগবতীপুর এলাকার ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাই‌ডিং অ‌ফিসার‌কে অবরুদ্ধ ক‌রে ওই কেন্দ্র থেকে সিল দেওয়া ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী ছিনতাইয়ের ঘটনা ঘ‌টে। এ ঘটনায় ওই ইউনিয়নের ফলাফল ঘোষণা স্থগিত রাখে নির্বাচন কর্তৃপক্ষ। নির্বাচনের চার দিন পর গত ২ ডি‌সেম্বর বিকালে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।আবার সেই ফলাফলকে প্রত্যাহার করে নিয়ে ৭ দিন পর পুণঃ নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ