Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মুখ লুকাতে চাটগাঁয় পদচ্যুত মুরাদ হাসান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ২:২৬ পিএম | আপডেট : ৩:৩৯ পিএম, ৭ ডিসেম্বর, ২০২১

একের পর এক অশালীন কথাবার্তা ও বিতর্কিত কর্মকা-ে জড়িয়ে তথ্য প্রতিমন্ত্রীর পদ হারানো মুরাদ হাসান মুখ লুকাতে হঠাৎ চট্টগ্রামে চলে আসেন। প্রধানমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার সকালে পদত্যাগ পত্র দেওয়ার আগে তিনি পুলিশ প্রটোকল পেতেন। কিন্তু কাউকে কোন কিছু না জানিয়েই সোমবার তাকে নিয়ে তোলপাড়ের মধ্যেই তিনি চুপিসারে ঢাকা ছাড়েন।
কাউকে কিছু না বলেই তিনি বের হন চট্টগ্রামের উদ্দেশে। বিকেলের মধ্যে চট্টগ্রাম পৌঁছেন। উঠেন নগরীর পাচঁ তারকা হোটেল রেডিসন ব্øুতে। চট্টগ্রাম নগর পুলিশের বিশেষ শাখার একজন কর্মকর্তা মঙ্গলবার দুপুরে ইনকিলাবকে বলেন, গতকাল পর্যন্ত তিনি প্রতিমন্ত্রী ছিলেন। তিনি আমাদের জানিয়ে আসতে পারতেন। আমাদের কাছে খবর আসে তিনি কোন প্রটোকল ছাড়াই ব্যক্তিগত উদ্যোগে চট্টগ্রাম আসেন।
উঠেন রেডিসনে। পরে রাত তিনটায় তিনি হোটেল ছাড়েন। অজানার উদ্দেশে তিনি চট্টগ্রাম ছাড়েন বলে জানান ওই কর্মকর্তা। তবে তিনি ফের ঢাকায় ফিরে গেছেন বলেও জানান কেউ কেউ। একজন প্রতিমন্ত্রী হয়ে একের পর এক কেলেংকারিতে জড়িয়ে পড়া মুরাদ হাসানের এমন লুকোচুরিতে চট্টগ্রামের প্রশাসনের মধ্যেও রীতিমত হাস্যরসের সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষ তার এমন আচরণ নিয়ে নানা রস আলোচনার পাশাপাশি চরম ক্ষোভ অসন্তোষও প্রকাশ করছে।
জানা যায়, সোমবাব মুরাদ হাসানের নানা অপকর্ম নিয়ে সরকারের শীর্ষ মহলে তোলপাড় এবং তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হতে পারে এমনটা বুঝতে পেরেই লুকিয়ে ঢাকা ছাড়েন মুরাদ। চট্টগ্রামে কয়েক দিন লুকিয়ে থেকে পরে পরিস্থিতি বুঝে ঢাকায় ফেরার পরিকল্পাও ছিলো তার। কিন্তু রেডিসনের বসে দলের সাধারণ সম্পাদক বায়দুল কাদেরের টেলিফোনে পদ ছাড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চূড়ান্ত নির্দেশনা পাওয়ার পর দ্রুত চট্টগ্রাম ছাড়াকে নিরাপদ মনে করেন তিনি। আর এ জন্যই অনেকটা নিশিরাতে হোটেল ছেড়ে বের হন তিনি।
একটি সূত্র জানায়, হোটেলে তিনি অভিজাত কক্ষে উঠেন। অনেকটা নির্বিকার ছিলেন। সকালে নগরীতে এক বন্ধুর বাড়িতে উঠার পরিকল্পনাও ছিলো তা। তাকে শেষ পর্যন্ত পদ ছাড়তে হবে এটা তার ভাবনাতেও ছিলো না। রাতে ওবায়দুল কাদেরের ফোন পাওয়ার পর চুপসে যান মুরাদ। সেই থেকে তার মোবাইল ফোন বন্ধ।



 

Show all comments
  • হেলাল ৭ ডিসেম্বর, ২০২১, ১০:১১ পিএম says : 0
    এত সুন্দর মুখ লুকাতে হবে কেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুরাদ হাসান

১৪ ডিসেম্বর, ২০২১
১৩ ডিসেম্বর, ২০২১
১২ ডিসেম্বর, ২০২১
৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ