Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিওএ নির্বাচনে ৪৪ মনোনয়নপত্র বিক্রি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ৮:১২ পিএম

দেশের শীর্ষ ক্রীড়া সংস্থা বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নির্বাচনকে সামনে রেখে তোরজোর শুরু হয়েছে গত মাস থেকেই। ১১ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা শেষে ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বিওএ’র নির্বাচন। গত ২৮ নভেম্বর নির্বাচন কমিশনার ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাজহারুল ইসলাম নির্বাচনী তফশিল ঘোষণার পরই ভোটযুদ্ধে অংশ নিতে ইচ্ছুকরা দৌঁড়ঝাঁপ শুরু করেন। নির্বাচনী তফশিল অনুযায়ী গত বুধবার খসড়া ভোটার তালিকা প্রকাশের পর এই তালিকার উপর আপত্তি-শুনানি শেষে ৫ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। আর সোমবার ছিল মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন। বিওএ ভবনের চতুর্থ তলায় নির্বাচন কমিশনের কার্যালয় এদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রতিটি আড়াই হাজার টাকা মূল্যের মোট ৪৪ মনোনয়নপত্র বিক্রি হয়েছে। যা সংগ্রহকারীরা ৯ ডিসেম্বর জমা দেবেন। নির্বাচনে অংশ নিতে আগ্রহীরা মনোনয়নপত্র সংগ্রহের আগে বর্তমান মহাসচিব সৈয়দ শাহেদ রেজার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন।

বিওএ’র কার্যনির্বাহী কমিটি ৩৫ সদস্য বিশিষ্ট। সৈয়দ শাহেদ রেজা পুনরায় মহাসচিব পদেই থাকছেন। অন্য পদগুলোতে খানিকটা রদবদল হবে বলে শোনা যাচ্ছে। বিওএ’র কার্যনির্বাহী কমিটিতে এবার কয়েকটি নতুন মুখ দেখা যাবে বলে আভাস মিলেছে। এদের মধ্যে অন্যতম হচ্ছেন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফার। তিনি বাংলাদেশ সাইক্লিং ফেডারেশন থেকে কাউন্সিলর হয়েছেন। সোমবার মনোনয়নপত্র সংগ্রহের পর গাফফার বলেন, ‘অলিম্পিক দেশের সবচেয়ে বড় ক্রীড়া সংস্থা। আমি ফুটবলার হলেও পুরো ক্রীড়াঙ্গনে সবার সঙ্গে সম্পৃক্ততা রয়েছে। এজন্য অলিম্পিকে সরাসরি সম্পৃক্ত হতে চাই। সবাই মিলে আলোচনার ভিত্তিতে আমাকে যে পদে দেবে আমি সেখানেই কাজ করতে চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ