Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘স্বচ্ছল ব্যক্তিরা আয়কর দিলে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী হবে’

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি দেশের তরুণ সমাজকে উদ্দেশ্যে বলেছেন, যারা আর্থিকভাবে স্বচ্ছল তারা আয়কর দিলে দেশ অর্থনৈতিকভাবে আরো সমৃদ্ধশালী হবে। বর্তমানে সেরা করদাতাদের রাষ্ট্রীয়ভাবে সম্মাননা দেয়া হচ্ছে। এ কারণে আমরা বিদেশি সাহায্যের উপর নির্ভর না করে নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর মতো মেগাপ্রকল্প সম্পন্ন করতে পারছি।
প্রতিমন্ত্রী গতকাল বুধবার শহরের জয়দেবপুর পিটিআই শহীদ আহসানউল্যাহ মাস্টার মিলনায়তনে কর অঞ্চল গাজীপুর এর উদ্যোগে সেরা করদাতাগণকে সম্মাননা ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল গাজীপুরের করকমিশনার মো. খাইরুল ইসলাম। বক্তব্য রাখেন, গাজীপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রির সভাপতি মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, গাজীপুর ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আহসান উল্লাহ অন্তু, সেরা করদাতা সাদ্দাম হোসেন, নুরুল ইসলাম মোল্লা, রওশন আক্তার প্রমুখ।
প্রতিমন্ত্রী দেশের তরুণ সমাজকে উদ্দেশ্য করে বলেন তোমরা আত্মকর্মী হও। ঘরে বসে হতাশ না হয়ে, মাদক জাতীয় দ্রব্যে আসক্ত না হয়ে আত্মকর্মসংস্থানের উদ্যোগ গ্রহণ করো। আমি আমার বস হবে এ আত্মবিশ^াসে বলীয়ান হয়ে চাকরি আশায় না থেকে প্রশিক্ষণ নিয়ে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হয়ে ওঠো। নিজে স্বাবলম্বী হয়ে দেশপ্রেম নিয়ে দেশের কল্যাণে নিবেদিত হও। দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে ওঠো। অনুষ্ঠানে উল্লেখ করা হয় ২০১১ সালে গাজীপুর কর অঞ্চল চালু করার সময় যেখানে ৯৬ কোটি টাকা কর আদায় করা হয়েছিল। সেখানে ২০২০-২০২১ অর্থবছরে ৭৮৩ কোটি টাকা আদায় করা হয়। যা লক্ষ্যমাত্রার চেয়ে বেশি। একই সময়ে গাজীপুর ও টাঙ্গাইলে ২৭ হাজার করদাতা বেড়ে বর্তমানে দাঁড়িয়েছে ৩ লাখ ৭৮ হাজার। আগামী অর্থ বছরে আয়ের লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে এক হাজার কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আয়কর

৩০ নভেম্বর, ২০২১
৪ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ