Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় আয়কর দিবস আজ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

জাতীয় আয়কর দিবস আজ মঙ্গলবার। ‘মুজিববর্ষের অঙ্গীকার, সবাই মিলে দেব কর’ সেøাগানকে সামনে রেখে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এবার সারাদেশে দিবসটি উদযাপন করছে। এবার কর দিবসের প্রতিপাদ্য ‘কর প্রদানে করদাতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করে মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়ন’।

দিনটি উপলক্ষে সকালে রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবন সভাকক্ষে ‘রূপকল্প বাস্তবায়ন ও আগামীর বাংলাদেশ বিনির্মাণে আয়করের ভূমিকা’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও অন্যান্য বিভাগীয় শহরে আয়করের ভূমিকা তুলে ধরে সেমিনারের আয়োজন করা হবে। কর দিবসের আলোচনায় করদাতা বিশেষ করে ব্যবসায়ী, আয়কর আইনজীবী, সাহিত্যিক, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনের জাতীয় পর্যায়ের সেলিব্রেটি, আয়কর আইনজীবী, সংবাদকর্মীসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। ব্যক্তি-শ্রেণির করদাতাদের আয়কর বিবরণী দাখিলের শেষ দিনও আগামীকাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় আয়কর দিবস আজ

৩০ নভেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ