Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চকরিয়ায় দুই ফিশিং : বোটে হামলা, মাছ ও মালামাল লুট

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

কক্সবাজারের চকরিয়ার দুই ফিশিং বোট সাগরে হামলার শিকার হয়েছে। লুট করা হয়েছে মাছ ও মালামাল। কিন্তু ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে উল্টো দুই বোটের মাঝিমাল্লাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন কুতুবদিয়ার অপর বোটের মাঝি। এমনকি গত ৯দিন ধরে কোন খোঁজও পাচ্ছেন না দুইটি ফিশিং বোটের। ফলে বোট মালিক ও মাঝিমাল্লাদের পরিবারে চলছে উদ্বেগ উৎকণ্ঠা। এঘটনায় চকরিয়া প্রেসক্লাবে ১৯নভেম্বর সংবাদ সম্মেলন করেছেন দুই ফিশিং বোটের মালিক পক্ষ। প্রাপ্ত তথ্যে জানাগেছে, গত ১০ নভেম্বর এফ.বি তাফসীর হাসেম ও এফ.বি জান্নাতুল রাঈমা ফিশিং বোট সাগরে ইলিশ মাছ আহরণের জন্য ৪০জন মাঝিমাল্লা নিয়ে কুতুবদিয়া চ্যানেলের নজুবড় নাশি ঘাট এলাকা থেকে রওয়ানা হয়।
বোট মালিক মোহাম্মদ সেলিম ও আহমদ করিম অভিযোগ করে বলেন, তাদের ফিশিং বোট দুইটি সাগরে মাছ ধরতে যাওয়ার ৮দিন পর্যন্ত কি অবস্থায় রয়েছে কোন খবর পাননি। এফ.বি মায়ের দোয়া নামে ফিশিং বোটের মাঝি আবদুল মজিদ উল্লেখিত দুইটি ফিশিং বোটের মাঝি সর্বপরিচিত বদি মাঝি ও তার ভাই হোসেন মাঝির বিরুদ্ধে কথিত অভিযোগ এনেছেন। তাদেরকে কথিত ডাকাত হিসেবে আখ্যায়িত করলেও সাগরে মাছ ধরার ইতিহাসে বোটের মাঝিরা ডাকাতি করে এধরণের নজির নেই। এবিষয়ে বোট মালিকরা তাদের সংগঠন চট্টগ্রামস্থ কক্সবাজার সামুদ্রিক মৎস্য আহরণকারী জাল বোট মালিক সমবায় সমিতি লি: এর নেতৃবৃন্দের কাছে ও প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেছেন। তারা দুইটি ফিশিং বোট ও ৪০ মাঝি-মাল্লাদের উদ্ধারে আইনের কাছেও সহায়তা কামনা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লুট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ