Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ার গাবতলীতে গাছের সঙ্গে শত্রুতা

গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৪:৫৭ পিএম

বগুড়ার গাবতলী কাগইলের আহম্মেদপুর গ্রামের কৃষক পিন্টু মিয়ার আপেলকুল বাগানে কে বা কাহারা পূর্বশত্রুতার জের ধরে গাছে আগাছা নাশক কীটনাশক ঔষধ স্প্রে করে গাছগুলো পুড়িয়ে ফেলে ক্ষতিসাধন করেছে।
জানা যায়, উপজেলা কাগইল ইউনিয়নের আহম্মেদপুর পূর্বপাড়া গ্রামের হাফিজার প্রাং এর পুত্র কৃষক পিন্টু মিয়া এ মৌসুমে ৫০শতক জমিতে আপেল কুলের ১১৩টি গাছের বাগান করে। হঠাৎকরে গতবুধবার পিন্টু মিয়া বাগানে গিয়ে দেখতে পায় কে বা কাহারা তার (বড়ই) কুল ধরন্ত ফুল ও ফল ১৫টি গাছে আগাছানাশক (ঘাসমারা ঔষধ) ছিটিয়ে দেওয়ায় গাছগুলো পুড়িয়ে যাচ্ছে। এতে করে তার প্রায় ১লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়েছে। এ ঘটনায় থানায় জিডি করার প্রস্তুতি চলছে। কৃষক পিন্টু মিয়া জানান, পূর্বশত্রুতার জের ধরে কে বা কাহারা আমার আপেল কুল বাগানে গাছের সঙ্গে শক্রতা করেছে। কাগইল ইউপি ৫নং ওয়ার্ড সদস্য আবু বক্কর সিদ্দিক ভেটু উপরোক্ত ঘটনার সত্যতা স্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শত্রুতা

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১৭ আগস্ট, ২০১৯
২ জানুয়ারি, ২০১৯
২৪ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ