Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মোংলা বন্দরে বাল্কহেড ডুবির ঘটনায় নিখোঁজ দুইজনের মৃতদেহ উদ্ধার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৬:৩৭ পিএম

মোংলা বন্দরের পশুর নদের হারবাড়িয়া এলাকায় একটি বাণিজ্যিক জাহাজের ধাক্কায় ডুবে যাওয়া বাল্কহেড এর নিখোঁজ দুই কর্মচারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে পাঁচটায় ডুবে যাওয়া বাল্কহেডের মধ্যে থেকে সুকানী মহি উদ্দিন ও গ্রীজার নুর ইসলামের মৃতদেহ উদ্ধার করা হয়। বাল্কহেড মালিক কর্তৃক নিয়োজিত স্যালভেজ প্রতিষ্ঠানের মালিক আবুল কালাম এ তথ্য নিশ্চিত করেন।

বাল্কহেডটির চার্টার মালিক মোঃ মানিক জানান, সুকানী মহিউদ্দিন এর ছেলে বাল্কহেড কর্মচারী রবিউল এখনো নিখোঁজ রয়েছে।

এর আগে সোমবার (১৫ নভেম্বর) বন্দরের পশুর চ্যানেলের হারবাড়িয়ায় অবস্থানরত বিদেশী জাহাজ এমভি এলিনা বি -১ থেকে কয়লা বোঝাই করে ঢাকার মিরপুরের উদ্দেশ্যে ছেড়ে যায় ফারদিন-১ নামক বাল্কহেডটি। বিপরীত দিক থেকে বন্দর ত্যাগ করার সময় বিদেশী বাণিজ্যিক জাহাজ এমভি হ্যান্ডপার্ক এর সাথে ধাক্কা লেগে ফারদিন-১ ডুবে যায়। ধাক্কায় বাল্কহেডে থাকা ৫ কর্মচারী ছিটকে নদীতে পড়ে যায়। এসময় সাতরিয়ে কুলে উঠতে সক্ষম হয় বাল্কহেড কর্মচারী রিয়াজ ও রায়হান। নিখোঁজ ছিল এক সুকানী, এক গ্রীজার ও অপর এক কর্মচারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ