Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোহামেডানে বাবর আজম!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসর ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) নতুন মৌসুমে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের পক্ষে খেলার সম্ভাবনা রয়েছে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের অধিনায়ক বাবার আজমকে। তথ্যটি গতকাল মিডিয়াকে নিশ্চিত করেছেন মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুুজ্জামান। আগামী মার্চে শুরু হওয়ার কথা প্রিমিয়ার লিগের খেলা। তার আগেই দলগুলো ঘর গোছানো প্রায় শেষ করেছে। শিরোপা জেতার লক্ষ্যেই আসন্ন ডিপিএলের জন্য এবার শক্তিশালী দল গঠন করেছে মোহামেডান। সাকিব আল হাসানের পর মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সৌম্য সরকার ও তাসকিন আহমেদদের মতো দেশসেরা খেলোয়াড়দের দলে ভিড়িয়েছে সাদাকালোরা। এই তালিকায় যুক্ত হওয়ার কথা পাক অধিনায়ক বাবর আজমের নামও। মোহামেডান চাইছে বিদেশি কোটায় বাবরকে খেলাতে। এজন্য বাবরের সঙ্গে আলোচনাও শুরু করেছেন মোহামেডান কর্তারা।
মাসুদুজ্জামান বলেন, ‘বাবর আজমের সঙ্গে আমাদের আলাপ-আলোচনা চলছে। এখন পর্যন্ত কোনোকিছু চূড়ান্ত হয়নি, তবে আলোচনা চালিয়ে যাচ্ছি। আমাদের লিগ যখন হবে তখন যদি পাকিস্তান জাতীয় দলের কোনো খেলা না থাকে তাহলে বাবর আসতে পারে মোহামেডানে। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।’
পর্যাপ্ত সময় না থাকায় গত আসরে টি-টোয়েন্টি ফরম্যাটে হয়েছিল ডিপিএল। তবে আসন্ন মৌসুম দিয়ে ফের ওয়ানডেতে ফিরতে পারে এই আসর। তবে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এখনো নিশ্চিত করতে পারেনি, এবার কতজন বিদেশি খেলোয়াড় দলে রাখতে পারবে ডিপিএলে অংশগ্রহণকারী ক্লাবগুলো।
মোহামেডানের এবার যারা খেলছেন-
পারভেজ হোসেন ইমন, আব্দুল মজিদ, রনি তালুকদার, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, সোহরাওয়ার্দি শুভ, নাজমুল ইসলাম অপু, রুবেল মিয়া, সাগর (উইকেটরক্ষক), আবু জায়েদ চৌধুরী রাহি, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, ইয়াসিন আরাফাত মিশু, শাকিল (উইকেটরক্ষক), এনামুল, সালাউদ্দিন শাকিল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আরিফুল ইসলাম (অনূর্ধ্ব-১৯ মিডল অর্ডার ব্যাটসম্যান), ইমন (অনুর্ধ্ব-১৯ লেগ স্পিনার)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ