Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় ইউপি চেয়ারম্যান পদে নৌকার ৪ মাঝিসহ জামানত হারাচ্ছেন ৫৬ প্রার্থী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৩:৫৬ পিএম

দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে খুলনার চারটি উপজেলার ২৫ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে গত ১১ নভেম্বর। এর মধ্যে রূপসা উপজেলার নৈহাটী ইউনিয়নে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। এছাড়া ডুমুরিয়ার শোভনা ও মাগুরখালী ইউনিয়নের কোন প্রার্থী জামানত হারাচ্ছেন না। ফলে বাকী ২২টি ইউনিয়নের কম ভোট পাওয়ায় ৫৬ জন প্রার্থী জামানত হারাচ্ছেন। এরমধ্যে আ’লীগ সমর্থিত নৌকার মাঝি চারজন, ইসলামী আন্দোলনের ১১ জন, জাতীয় পার্টি-জেপির একজন, জাকের পার্টির একজন এবং স্বতন্ত্র ৩৯ জন প্রার্থী জামানত হারাচ্ছেন।

খুলনার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় প্রত্যেক প্রার্থীকে সরকারি কোষাগারে ৫ হাজার টাকা করে জামানত হিসেবে জমা দিতে হয়। সেই জামানতের টাকা ফেরত পেতে ওই ইউনিয়নের সব ভোটকেন্দ্রে (কাস্টিং ভোট) পড়া মোট ভোটের ৮ ভাগের ১ ভাগ অথবা ১২.৫ শতাংশ ভোট পেতে হয়।

ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, রূপসা উপজেলার তিনটি ইউনিয়নের ৭ জন প্রার্থী জামানত হারাচ্ছেন। ফুলতলা উপজেলার চারটি ইউনিয়নের ৭ জন প্রার্থী জামানত হারাচ্ছেন। ডুমুরিয়া উপজেলার ১৪টি ইউনিয়নের ২৮ জন প্রার্থী জামানত হারাচ্ছেন। বটিয়াঘাটা উপজেলার তিনটি ইউনিয়নের ১৪ জন প্রার্থী জামানত হারাচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ