Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউপি নির্বাচনে পঞ্চগড়ে ৭ টির ৫ টিতে নৌকার ভরাডুবি

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ৯:০৭ এএম

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়নের দুইটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এবং পাঁচটিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

নৌকার বিজয়ী চেয়ারম্যানরা হলেন- তেঁতুলিয়া সদর ইউনিয়নে মাসুদ করিম সিদ্দিকী, শালবাহান ইউনিয়নে আশরাফুল ইসলাম।


অন্যদিকে, বিজয়ী স্বতন্ত্র চেয়ারম্যানরা হলেন- বাংলাবান্ধা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কুদরত-ই-খুদা মিলন, তীরনইহাট ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আলমগীর হোসেন, বুড়াবুড়ি ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী তারেক হোসেন, ভজনপুর ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মসলিম উদ্দীন এবং দেবনগর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ছলেমান আলী।


নৌকা প্রতীক নিয়ে- তেঁতুলিয়া সদর ইউনিয়নে বিজয়ী প্রার্থী মাসুদ করিম সিদ্দিকী ৬ হাজার ১২৪ ভোটে পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহাদত হোসেন রঞ্জু মটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৭৮৫ ভোট। শালবাহান ইউনিয়নে বিজয়ী প্রার্থী আশরাফুল ইসলাম বিজয়ী হয়েছেন ৭ হাজার ৩৭১ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফজলুর রহমান আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৯৫৫ ভোট।


এছাড়া স্বতন্ত্রদের মধ্যে বাংলাবান্ধা ইউনিয়নে বিজয়ী প্রার্থী কুদরত-ই-খুদা মিলন চশমা প্রতীক নিয়ে ৬ হাজার ১৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহাবুবুল আলম মিলন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৮৩৮ ভোট। তিরনইহাট ইউনিয়নে বিজয়ী প্রার্থী আলমগীর হোসাইন চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ২২৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দানিয়েল হোসাইন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ২২১ ভোট। বুড়াবুড়ি ইউনিয়নে বিজয়ী প্রার্থী তারেক হোসেন চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩১৫ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুজ্জামান মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৮৬৬ ভোট। ভজনপুর ইউনিয়নে বিজয়ী প্রার্থী মসলিম উদ্দীন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৯৯৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মকসেদ আলী চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৭০০ ভোট। দেবনগর ইউনিয়নে বিজয়ী প্রার্থী ছলেমান আলী ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৩৯০ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহসিনউল হক মটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৫৩৮ ভোট। বৃহস্পতিবার (১১ নভেম্বর) দিনব্যাপী ভোট গ্রহণের পর রাতে গণনা শেষে চেয়ারম্যান হিসেবে তাদের নাম ঘোষণা করা হয়।



 

Show all comments
  • MD Mizanur Rahman Bhuiyan ১২ নভেম্বর, ২০২১, ১২:৪০ পিএম says : 0
    আরে ভাই, ৭টা আর ৫টা লিখে লাভ নেই, নিরপেক্ষ নির্বাচন হলে ফলাফল কি হবে, তা আমাদের উনিই ভালো জানেন। তাই তো আমরা রাতে ভোট দিতে পছন্দ করি।।
    Total Reply(0) Reply
  • Md. Elius Mallik ১২ নভেম্বর, ২০২১, ১২:৪০ পিএম says : 0
    মনে হয় ওখানে সুষ্ঠ নির্বাচন হয়েছে
    Total Reply(0) Reply
  • Md Harun Rashid ১২ নভেম্বর, ২০২১, ১২:৪০ পিএম says : 0
    যদি সুষ্ঠ ভোট হতো তাহলে সারা বাংলাই এরকম ফলাফল হতো। সেটা আওয়ামীলিগও জানে।।
    Total Reply(0) Reply
  • Mukul Hosen ১২ নভেম্বর, ২০২১, ১২:৪১ পিএম says : 0
    রাতে ব্যবস্থা করতে পারে নি
    Total Reply(0) Reply
  • Ripon Ahmed Khan ১২ নভেম্বর, ২০২১, ১২:৪১ পিএম says : 0
    আওয়ামীলীগের জনপ্রিয়তা যাচাইয়ের একমাত্র সহজ উপায় সুষ্ঠু নির্বাচন,,,,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ