Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

লড়াইটা শাহীনের সঙ্গে ওয়ার্নার-ফিঞ্চের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

এবার বিশ্বকাপে পাকিস্তানের উড়ন্ত যাত্রার শুরুর সুরই বেধে দেন বাঁহাতি পেসার শাহীন শাহ আফ্রিদি। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচেই রোহিত শর্মা, লোকেশ রাহুলদের কাঁবু করে লাগাম নিয়ে নেন নিজেদের দিকে। নিউজিল্যান্ডের বিপক্ষে তাকে দেখা গেছে তেজদীপ্ত ভ‚মিকায়। দারুণ ছন্দে থাকা পাক পেসারের সঙ্গে জম্পেশ লড়াই দেখছেন অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার। যা গড়ে দিতে পারে ম্যাচের গতিপথ।
এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ ম্যাচে শাহীন নিয়েছেন ৬ উইকেট। উইকেটের সংখ্যা আসলে বোঝাতে পারছে না তার প্রভাব। গতি, স্যুয়িং দিয়ে শুরুতেই ম্যাচের গতিপথ ঠিক করে দিচ্ছেন তিনি। ওভারপ্রতি ৬.৭ ইকোনমি বোঝাচ্ছে তার বল থেকে রান নেওয়া খুব সহজ হচ্ছে না। নতুন বলে পাওয়ারপ্লেতে শাহীনকে খেলা যেকোনো দলের জন্যই চ্যালেঞ্জিং। তবে পেসারদের খুব ভালোভাবে সামলানো অস্ট্রেলিয়ার দুই ওপেনার ওয়ার্নার-ফিঞ্চের যথেষ্ট সামর্থ্য আছে শাহীনকে ভড়কে দেওয়ার।
আজকের সেমিফাইনালে নামার আগে গতকাল সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়া অধিনায়ক জানালেন, শাহীনের সঙ্গে পাওয়ারপ্লেতে তাদের লড়াই হতে পারে ম্যাচে গুরুত্বপূর্ণ মোড়, ‘আমার মনে হয় সবাই দেখেছি এই টুর্নামেন্টে পাওয়ার প্লেতে ব্যাটিং ও বোলিং কতটা গুরুত্বপ‚র্ণ। আমার মনে হয় মাঝের ওভার ও শেষ দিকের ওভারের পরিসংখ্যানও একই রকম গুরুত্বের দাবি রাখবে। কিন্তু পাওয়ারপ্লে নিশ্চিতভাবেই চাবিকাঠি। শাহীন পাকিস্তানের জন্য দারুণ ছন্দ নিয়ে আসছে। হ্যাঁ কোন সন্দেহ নেই এটাই গুরুত্বপ‚র্ণ এক লড়াই হতে যাচ্ছে।’
আজ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া-পাকিস্তান। নিশ্চিতভাবেই এই ম্যাচে চোখ থাকবে শাহীনের উপর। ওয়ার্নার-ফিঞ্চ তাকে কীভাবে সামলান দেখার অপেক্ষায় থাকবে ক্রিকেট বিশ্ব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ