Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ানডে অধিনায়কও ফিঞ্চ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন অ্যারোন ফিঞ্চ। টিম পেইনের স্থলাভিষিক্ত হলেন টি-টোয়েন্টি অধিনায়ক ফিঞ্চ। এই সিরিজ দিয়ে চোট কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন দুই পেসার জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্স। সিরিজে হ্যাজেলউডের সঙ্গে ফিঞ্চের আরেক ডেপুটি কিপার অ্যালেক্স ক্যারি।

এর আগে ২০১৭ সালে নিউজিল্যান্ড সফরে দুটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন ফিঞ্চ। দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কান্ডের পর পেইনকে করা হয় টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক। তার নেতৃত্বে গত জুনে ইংল্যান্ডে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হয় অস্ট্রেলিয়া।

বিশ্রাম দেওয়া হয়েছে মিচেল মার্শ ও ন্যাথান লায়নকে। ঘরোয়া ক্রিকেটে ভালো করে দলে ফিরেছেন ক্রিস লিন। দলে জায়গা ধরে রেখেছেন গেøন ম্যাক্সওয়েল ও ডি’আর্চি শর্ট। দলের মূল দুই স্পিনার অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জ্যাম্পা। পেস বোলিং আক্রমণে হ্যাজেলউড, কামিন্সের সঙ্গী মিচেল স্টার্ক, ন্যাথান কোল্টার-নাইল ও অ্যান্ড্রু টাই।

ওয়ানডের অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জশ হ্যাজেলউড (সহ-অধিনায়ক), অ্যালেক্স ক্যারি (সহ-অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, ন্যাথান কোল্টার-নাইল, ট্র্যাভিস হেড, ক্রিস লিন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ডি’আর্চি শর্ট, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জ্যাম্পা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ