Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক জালেই ধরা পড়লো ৯০ লাল কোরাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১১:৫৪ এএম

কক্সবাজারের টেকনাফ উপজেলার জাহাজপুরা উপকূলে ৯০টি সামুদ্রিক লাল কোরাল ধরা পড়েছে। স্থানীয় হেলাল উদ্দিন ও আবদুল করিমের জালে একবারেই মাছগুলো ধরা পড়ে। মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে মাছগুলো ঘাটে তোলা হয়। পরে তিন লাখ টাকায় মাছগুলো কিনে নেন এক ব্যবসায়ী।

স্থানীয় যুবক ইরফান আজাদ সাগর বলেন, মঙ্গলবার ভোর ৫টার দিকে জাহাজপুরা গ্রামের হেলাল উদ্দিনের জাল ও নৌকা নিয়ে বঙ্গোপসাগরের জাহাজপুরা উপকূলে মাছ ধরতে যান আবদুল করিম মাঝি। ঘণ্টা সময় ধরে জাল ফেলার এক পর্যায়ে জাল ভারী হয়ে ওঠে। পরে জাল তুলে দেখা যায় ৯০টি লাল কোরাল ধরা পড়েছে।

স্থানীয় এক ব্যবসায়ী তিন লাখ টাকায় মাছগুলো কিনে নেন বলে জানান ওই যুবক। ওই নৌকার কর্মী শহীদুল্লাহ জানান, মাছগুলো ঘাটে তোলার পর তিন লাখ টাকায় বিক্রি করা হয়েছে। স্থানীয় ব্যবসায়ী আব্দুল আমিন মাছগুলো কিনেছেন।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজ উদ্দিন বলেন, এক জেলের জালে ৯০টি লাল কোরাল ধরা পড়েছে। পরে মাছগুলো তিন লাখ টাকায় বিক্রি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাছ আহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ