Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিরলে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ এর শুভ উদ্বোধন

বিরল (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৬:০৪ পিএম

বিরলে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার বিকাল ৩ টায় খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারা দেশে একযোগে এ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন।
বিরল উপজেলা খাদ্য গুদামে এ সময় উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা সুলতানা, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোস্তফা হাসান ইমাম, বিরল খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার লুৎফর রহমান, মেসার্স রুমান অটো রাইস মিলের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব মোঃ রকিবুল ইসলাম বাবু প্রমূখ উপস্থিত ছিলেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নুরুন্নবী জানান, ৬৪ জেলার নির্বাচিত ২৫০ টি উপজেলায় কৃষকের এ্যাপ এর মাধ্যমে কৃষক নিবন্ধনের জন্য জাতীয় পরিচয়পত্র ও ব্যবহৃত মোবাইল নম্বর এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। নতুন কৃষকদের নিবন্ধনই ধান বিক্রয়ের আবেদন হিসাবে গণ্য হবে। পুরাতন নিবন্ধিত কৃষকগণকে শুধুমাত্র ধান বিক্রয়ের আবেদন করতে হবে। বিরলে এবার ২৭ টাকা কেজি দরে সরাসরি কৃষকদের নিকট হতে মোট ১৫৬৬ মে. টন ধান ও বৈধ লাইসেন্সধারী মিল মালিকদের নিকট হতে চাল ৩৯৪২ মে.টন সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বৈধ লাইসেন্সধারী মিল মালিকদের চুক্তিপত্র সম্পাদনের সর্বশেষ মেয়াদ ১৮ নভেম্বর-২০২১ তারিখ পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ