Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরগুনায় ১৫০ টাকার ভাড়া ১৩শ টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৭:৩০ পিএম

জ্বালানি তেলের দাম হঠাৎ বৃদ্ধির প্রতিবাদে বাস ও পণ্যবাহী পরিবহন মালিকদের ডাকা ধর্মঘটে সারাদেশের মতো বরগুনাতেও চলছে অঘোষিত পরিবহন ধর্মঘট। আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকায় মোটরসাইকেলে দশগুণ বেশি ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের।
বরগুনা সদরের টাউনহল বাসস্ট্যান্ড ঘুরে দেখা যায়, বিভাগীয় শহর বরিশালে যাওয়ার জন্য সকাল থেকে যাত্রীরা ভিড় করছে টাউনহল মোটরসাইকেল স্ট্যান্ডে। যেখানে ১৫০ টাকায় বাসে সরাসরি বরিশাল যাওয়া যেত সেখানে ভাড়ায় চালিত মোটরসাইকেল রিজার্ভ করে বরিশাল যেতে লাগছে ১৩০০ থেকে ১৫০০ টাকা। এতে বিপাকে পড়তে হচ্ছে যাত্রীদের।
শিক্ষার্থী আমিনুল ইসলাম রাকিব বলেন, আমি বরিশাল গ্লোবাল ইউনিভার্সিটিতে পড়ি। আমার সেমিস্টার ফাইনাল সামনে। তাই ফরম ফিলাপ ও সেমিস্টার ফি জমা দিতে হবে। ফি জমা দেয়ার সময় শেষ হবে কালকে। তাই অতিরিক্ত ভাড়া দিয়ে মোটরসাইকেলে বরিশাল যাচ্ছি। বাস চলাচল করলে এত টাকা খরচ হতো না।
বরগুনা রানা মটরস’র প্রোপাইটর মোহাম্মদ রানা জানান, আমরা মোটরসাইকেল সার্ভিসিং করি। একটি মোটরসাইকেলের জন্য আর্জেন্ট কয়েকটা পার্টস দরকার যা বরিশাল ছাড়া এদিকে নেই। তাই বাধ্য হয়ে ১৫০০ টাকা ভাড়া দিয়ে বরিশাল যেতে হচ্ছে মালামাল আনতে। এরকম চলা সম্ভব না।
রাজু আহম্মেদ নামে এক চাকরিজীবী বলেন, আমার কিছুদিন আগে পরিসংখ্যানের একটি প্রকল্পে চাকরি হয়। আজকে আমার ট্রেনিং ছিল। সকাল ৮টায় বরগুনা থেকে ভাড়ায় চালিত মোটরসাইকেলে করে বরিশাল গিয়েছি। ১ ঘণ্টার পরীক্ষা শেষে আবার ওই মোটরসাইকেলেই ফিরেছি। মোট ২০০০ টাকা দিতে হয়েছে চালককে। যেখানে আমি ৩০০ টাকায় বরিশাল যাওয়া আসা করতে পারতাম সেখানে ২০০০ হাজার টাকা খরচ।
প্রসঙ্গত, গত ৪ নভেম্বর জ্বালানি তেলের দাম প্রতি লিটারে ১৫ টাকা বৃদ্ধি করেছে সরকার। এ কারণে ৫ নভেম্বর থেকে সারাদিন সকল ধরনের বাস, ট্রাক চলাচল বন্ধ রেখেছে মালিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ