Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শরীয়তপুরে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা, প্রার্থীসহ আহত ১৫

আওয়ামী লীগের প্রার্থীর চোখ নষ্ট হওয়ার আশঙ্কা

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ২:০০ পিএম

শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের ওপর হামলার অভিযোগ উঠেছে। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান ঢালী ও তার সমর্থকদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। শুক্রবার রাত ১১টার দিকে রুদ্রকর ইউনিয়নের সুবচনী বাজারে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালানো হয়।

হামলায় আওয়ামী লীগের (নৌকার) চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলাম আহত হয়েছেন। তার ডান চোখ ক্ষতিগ্রস্থ হয়েছে। উন্নত চিকিৎসার জন্য রাত সাড়ে ১২টার দিকে তাকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় আরো ১৪ ব্যক্তি আহত হয়েছেন। তাদের শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শরীয়তপুর সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক সাইফুর রহমান বলেন, সিরাজুল ইসলামের চোখে বড় ধরনের আঘাত রয়েছে। তার চিকিৎসা শরীয়তপুরে সম্ভব নয় তাই ঢাকায় নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। চোখের ক্ষতটা গভীর, এ কারণে ডান চোখটি নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।
আওয়ামী লীগ সূত্র জানায়, আগামী ১১ নভেম্বর শরীয়তপুর সদরের রুদ্রকর ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রুদ্রকর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ঢালী। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান ঢালী। গত ৩০ অক্টোবর শৃংখলা ভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের সভাপতির পদ থেকে তাকে বহিস্কার করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রুদ্রকর ইউনিয়নের নয়াকান্দি এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগ প্রার্থী সিরাজুল ইসলাম ঢালী। গণসংযোগ শেষে রাত সাড়ে ১০টার দিকে কর্মীদের নিয়ে তিনি সুবচনী বাজারে আওয়ামী লীগ কার্যালয়ে আসেন। রাত ১১টার দিকে ওই কার্যালয়ে বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান ঢালী নেতৃত্বে তার সমর্থকরা ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় আওয়ামী লীগের কার্যালয় ও কার্যালয়ে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাবঙ্গবন্ধুর ছবি ভাংচুর করা হয়।
আওয়ামী লীগের প্রার্থীকে লক্ষ করে ককটেল বোমা নিক্ষেপ করা হয়। এতে তার ডান চোখে আঘাত লাগে। স্থানীয় নেতা কর্মীরা তাকে উদ্ধার করে রাত সাড়ে ১১টার দিকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে আসেন। তার চোখের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাতেই ঢাকায় পাঠানো হয়।
ওই হামলার ঘটনায় সিরাজুল ইসলাম ঢালীর আরো ১৫ সমর্থক আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী নৌকার সমর্থক মো: আমিন উদ্দিন শেখ বলেন, নির্বাচনী প্রচারণা শেষ করে আমরা বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলাম। রাত ১১টার দিকে হঠাৎ আমাদের ওপর ককটেল বোমা ও ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীসহ ১৫ জন আহত হয়েছেন।
শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, রুদ্রকর ইউপি নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান ঢালী তার সন্ত্রাসীবাহিনী নিয়ে আওয়ামী লীগের প্রার্থীর ওপর হামলা করেছেন। তাকে হত্যা করার উদ্দ্যেশে ককটেল বোমা নিক্ষেপ করা হয়েছে। চিকিৎসক বলেছেন তার ডান চোখ ক্ষতিগ্রস্থ হয়েছে।

এদিকে আজ শনিবার দুপুরে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান ঢালী নিজ বাড়ী রুদ্রকর ইউনিয়নের সোনামূখী গ্রামে এক সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, নৌকার সমর্থকরা সুবচনী বাজারে তার নির্বাচনী অফিস ভাংচুর করে বলে দাবী জানান। আওয়ামীলীগ অফিস ভাঙ্গার বিষয়টির সাথে তিনি ও তার সমর্থকরা জড়িত না।

জানতে চাইলে শরীয়তপুর সদর পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আক্তার হোসেন বলেন, স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকেরা আওয়ামী লীগের প্রার্থী ও কার্যালয়ে হামলা করেছে এমন অভিযোগ পেয়ে ছুটে যাই। পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। আর আওয়ামী লীগের প্রার্থীসহ বেশ কয়েকজন আহত হয়েছে। হামলাকারিদের চিহ্নিত করে আটকের কাজ চলছে। এ ঘটনায় নৌকার প্রার্থী আহত সিরাজুল ইসলাম ঢালীর ছোট ভাই রুহুম আমিন ঢালী বাদী হয়ে ৫৯ জনকে আসামী করে পালং (শরীয়তপুর সদর) মডেল থানায় মামলা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ