Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে চলছে দ্বিতীয় দিনের পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১২:০৬ পিএম

রাজশাহীতে চলছে দ্বিতীয় দিনের মত পরিবহন ধর্মঘট। হঠাৎ বাস বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন দুপাল্লার যাত্রীরা। হালকা যানবাহনে আন্ত:রুটে যাত্রীরা চলাচল করলেও দুপাল্লার যাত্রীরা পড়েছেন বেকায়দায়। শনিবার সকাল থেকে ভিড় বেড়েছে রেল স্টেশনে।

ডিজেলের দাম বৃদ্ধির কারণে গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে কর্মবিরতি পালন করছে রাজশাহীর পরিবহন মালিক-শ্রমিকরা। ফলে ঢাকা কোচসহ দুরপাল্লা ও আন্ত:জেলার সকল রুটে বাস সহ সকল পরিবহন চলাচল বন্ধ রয়েছে। ডিজেলের দাম কমানো বা ভাড়া বৃদ্ধির বিষয়ে ঘোষণা না আাসা পর্যন্ত এ কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন রাজশাহী মটর শ্রমিক ইউনিয়নের নেতারা।

ডিজেল ও কেরসিনের দাম লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে এ কর্মবিরতির ঘোষণা দেয়া হয়। শ্রমিক, মালিক নেতারা বলেন, তেলের দাম বাড়ানো হলেও যানবাহনের ভাড়ার বিষয়ে কোন ঘোষণা আসানি। এ অবস্থায় আমরা বেশি ভাড়া নিতে চাইলে যাত্রীদের সাথে ঝামেলা হবে। তাই বাধ্য হয়ে বাস বন্ধ রাখতে হচ্ছে। ভাড়া বিষয়ে সিদ্ধান্ত আসার পর রাস্তায় যানবাহন নামানো হবে। এদিকে ব্যাপক সমসায় পড়েছে দূরপাল্লার যাত্রীরা। ছোট ছোট যানবাহন গুলো অতিরিক্ত ভাড়া নিচ্ছে যাত্রীদের কাছে থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২
৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ