Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মসজিদে হারাম ও নববিসহ বিভিন্ন মসজিদে বৃষ্টির জন্য নামাজ আদায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:৫৬ পিএম | আপডেট : ১২:৫৭ পিএম, ৫ নভেম্বর, ২০২১

সউদী আরবের সব অঞ্চলে বৃষ্টির জন্য মসজিদে হারাম ও নববিসহ বিভিন্ন মসজিদে ‘সালাতুল ইসতিসকা’ নামাজ আদায় করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে সূর্যোদয়ের ১৫ মিনিট পর এই নামাজ আদায় করা হয়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের তথ্য মতে, বৃষ্টির জন্য সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়েছে মসজিদে হারামে। পবিত্র কাবা প্রাঙ্গণে অনুষ্ঠিত নামাজে অংশ নেন মক্কা গভর্নর ও সউদী বাদশার উপদেষ্টা প্রিন্স খালেদ আল ফয়সাল। নামাজে ইমামতি করেন কাবার ইমাম ও খতিব শায়খ ড. বানদার বালিলাহ। নামাজের পর তিনি রীতি অনুযায়ী খুতবা পাঠ করেন।
বৃষ্টির জন্য দ্বিতীয় বড় জামাত হয়েছে মদিনার মসজিদে নববীতে। সেখানে নামাজে ইমামতি করেন ড. আবদুল মুহসিন আল কাসিম। সেখানেও মদিনা মোনাওয়ারার গভর্নর প্রিন্স ফয়সাল বিন সালমান নামাজে অংশ নেন।
খুতবায় মুসলমানদেরকে তাদের পাপের জন্য অনুতপ্ত হতে এবং ক্ষমার জন্য সর্বশক্তিমান আল্লাহর কাছে ক্ষমা করার আহ্বান জানানো হয়। তারা বৃষ্টিপাতের জন্য লোকদেরকে ভাল ও দানশীল কাজ করার পরামর্শ দেন। সূত্র: সউদী গেজেট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নামাজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ