Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টানা ৪১ দিন জামাতে নামাজ আদায় করে পুরস্কার পেলো ৩৮ কিশোর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৫ পিএম

কক্সবাজারের টেকনাফে টানা ৪১ দিন জামাতে নামাজ আদায় করে পুরস্কার পেয়েছে ৩৮ জন কিশোর। পুরস্কার হিসেবে তাদের হাতে বাইসাইকেল তুলে দিয়েছেন সাবেক এমপি বদি। শুক্রবার (২ সেপ্টেম্বর) জুমা নামাজ শেষে টেকনাফ সদর ইউনিয়নের নতুন পল্লান পাড়ার জামে মসজিদে এই কিশোরদের সাইকেল দেওয়া হয়।

মসজিদ কমিটি সূত্রে জানা গেছে, শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতে এমন সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করেন সাবেক এমপি বদি। তার নেওয়া এই উদ্যোগ ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। ঘোষণার পর এলাকায় ব্যাপক সাড়া পড়ে। আগ্রহী অনেক শিশু-কিশোর এ প্রতিযোগিতায় অংশ নেয়। তবে শেষ পর্যন্ত টানা ৪১ দিন জামাতের সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে সক্ষম হয় ৩৮ কিশোর।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা সরোয়ার আলম জানান, এমপি বদির উদ্যোগে শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে ব্যতিক্রমী এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এমন আয়োজন দেশের সব মসজিদেই হওয়া উচিত। তাহলে মসজিদগুলো মুসল্লিতে ভরা থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নামাজ আদায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ