Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে সব ধরণের সবজির দাম বেড়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১১:৩৯ এএম | আপডেট : ১১:৩৯ এএম, ৫ নভেম্বর, ২০২১

রাজধানীতে সপ্তাহের ব্যবধানে বেড়েছে সবজির দাম। বাজারে বেশিরভাগ সবজির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা দাম বেড়েছে। শুক্রবার (০৫ নভেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

বাজারে প্রতিকেজি টমেটো ১৬০ টাকা, শিম ১৪০, গাঁজর ১২০, গোল বেগুন ৮০, লম্বা বেগুন ৬০, করলা ৬০, বরবটি ৮০, পাতাকপি ৬০, মিষ্টি কুমড়া ৪০, চিচিঙ্গা ৬০, পটল ৬০, ঢেঁড়স ৬০, লতি ৬০, কাকরোল ৮০, মুলা ৬০, পেঁপে ৩০, শসা ৫০, কচুর লতি ৬০ ও পেঁপে ৩০ টাকা করে বিক্রি হচ্ছে।

এছাড়া ফুলকপি প্রতি পিস ৫০ টাকা, চাল কুমড়া পিস ৪০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে ৬০ থেকে ৮০ টাকায। কাঁচা কলার হালি ৩০ টাকায়। লেবুর হালি বিক্রি হচ্ছে ১৫ টাকায়।

এছাড়া শুকনা মরিচ প্রতি কেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুন ৮০ থেকে ১৩০ টাকা, দেশি আদা ৭০ থেকে ৮০ টাকা। চায়না আদার কেজি বিক্রি হচ্ছে ১৬০ টাকা, হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকা। ইন্ডিয়ান ডাল কেজিপ্রতি ৯০ টাকা, দেশি ডাল প্রতি কেজি বিক্রি হচ্ছে ১১০ টাকায়।

বাজারে অপরিবর্তিত আছে ডিমের দাম। লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১১০ টাকায়। হাঁসের ডিমের ডজনে দাম বেড়েছে বিক্রি হচ্ছে ১৮০ টাকা। সোনালী (কক) মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৮০ টাকায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবজি

৪ এপ্রিল, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২
১০ ডিসেম্বর, ২০২১
৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ