Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

টু। কি। টা। কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৭ এএম

আম্পায়ার প্রত্যাহার

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে আর ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকছেন না মাইকেল গফ। জৈব-সুরক্ষা বলয় ভেঙে শাস্তি পাওয়া এই ইংলিশ আম্পায়ারকে টুর্নামেন্ট থেকে সরিয়ে নিয়েছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা এক বিবৃতিতে জানায়, গফের ‘স্বাস্থ্যসুরক্ষার’ কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ‘গত দুই বছর ধরে জৈব-সুরক্ষা বলয়ে তার বর্ধিত সময় কাটানোর বিষয়টি আইসিসি আমলে নিয়েছে। এই পরিবেশে কাজ করা সব ম্যাচ অফিসিয়ালের স্বাস্থ্যসুরক্ষার বিষয়ে আমাদের সমর্থন অব্যাহত থাকবে।’
ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর আগের দিনের প্রতিবেদনে বলা হয়েছিল, ধারণা করা হচ্ছে অনুমতি ছাড়াই হোটেল ছেড়ে জৈব-সুরক্ষা বলয়ের বাইরে গিয়েছিলেন গফ। এ কারণে ২৮ অক্টোবর থেকে তাকে ছয় দিনের জন্য নিষিদ্ধ করে আইসিসি। শেষ হওয়া নিষেধাজ্ঞার পর তিনি কাজে ফিরবেন বলে ধারণা করা হচ্ছিল। এরপরই এলো তাকে প্রত্যাহার করে নেওয়ার খবর। গফের পরবর্তী ম্যাচ ছিল গতকাল, আবু ধাবিতে গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কার ম্যাচ।

চোটে শেষ মিলস
চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ইংল্যান্ড পেসার টাইমাল মিলস। তার জায়গায় দলে এসেছেন রিস টপলি। গতপরশু রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে আইসিসি। যেখানে বলা হয়েছে, স্ক্যান রিপোর্টে মিলসের ডান ঊরুর পেশিতে চোট ধরা পড়েছে। সেরে উঠতে তার কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগবে।
গত সোমবার শারজাহতে সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬ রানে জয় পাওয়া ম্যাচে চোট পান মিলস। নিজের দ্বিতীয় ওভারে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান এই বাঁহাতি পেসার। সেদিন ১.৩ ওভারে ১৯ রান দিয়েছিলেন তিনি।
বিশ্বকাপে বদলি হিসেবে কাউকে মূল দলে যোগ করতে চাইলে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমতি লাগে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থার একই বিবৃতিতে জানানো হয়েছে, টপলিকে বদলি নেওয়ার অনুমোদন দিয়েছে টেকনিক্যাল কমিটি। ইংল্যান্ডের দলের সঙ্গে এতদিন রিজার্ভ হিসেবে ছিলেন ২৭ বছর বয়সী এই পেসার। ইংল্যান্ডের হয়ে ৬ টি-টোয়েন্টি খেলে ৫ উইকেট পাওয়া টপলি সবশেষ এই সংস্করণে খেলেছেন ২০১৬ সালে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টু। কি। টা। কি

৫ নভেম্বর, ২০২১
২৬ জুলাই, ২০২০
১০ জুলাই, ২০২০
৫ জুলাই, ২০২০
১৯ জুন, ২০২০
১৬ জুন, ২০২০
১৪ জুন, ২০২০
১৩ জুন, ২০২০
১২ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ