Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভীতি বাড়ছেই অ্যাথলেট নিখোঁজ

টু। কি। টা। কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ১২:০৬ এএম

আর মাত্র ছয় দিন পর জাপানের রাজধানী টোকিওতে শুরু হচ্ছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমস। আগামী ২৩ জুলাই শুরু হয়ে টোকিও অলিম্পক শেষ হবে ৮ আগস্ট। অলিম্পিকের এবারের আসর টোকিওতেই বসার কথা ছিল গত বছর। কিন্তু করোনা মহামারির কারণে তা এক বছর পিছিয়ে শুরু হচ্ছে। তবে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসর শুরুর আগে করোনাভাইরাসের প্রদুর্ভাব বেড়ে যাওয়ায় এখন এতে অংশগ্রহণকারী অ্যাথলেট, কোচ, কর্মকর্তা ও সাধারণ মানুষের মনে ভীতির সঞ্চার করছে। গেমসকে সামনে রেখে ইতোমধ্যে জাপানে আসা শুরু করেছেন বিভিন্ন দেশের খেলোয়াড় ও কর্মকর্তারা। তবে রয়টার্স জানিয়েছে, কমপক্ষে সাতটি দলে করোনাভাইরাস থাবা বসিয়েছে। আয়োজক শহর টোকিওতে চলতি মাসে নতুন করে আক্রান্তের সংখ্যা গত জানুয়ারির পর সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, বৈশ্বিক মহামারীকালে অলিম্পিকের মতো বৃহৎ আসরের আয়োজন ঝুঁকিতে ফেলবে। বিশেষ করে যেখানে জাপানের একটা বড় অংশই টিকা নেয়নি। টোকিওর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হামামাতসুতে আবাসন গড়েছে ব্রাজিল জুডো দল। সেখানকার হোটেলের আট স্টাফ করোনায় আক্রান্ত হওয়ার পর ব্রাজিল জুডো দলের ৪৯ সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। অবশ্য স্বস্তির খবর হচ্ছে, জুডোকাদের কেউ করোনায় আক্রান্ত হননি।

অ্যাথলেট নিখোঁজ
টোকিও অলিম্পিকে অংশ নিতে জাপানে যাওয়ার পর উগান্ডার এক অ্যাথলেটকে খুঁজে পাওয়া যাচ্ছে না। দলটি যেখানে আছে সেই পশ্চিম জাপানে পুলিশের সহায়তায় তাকে খোঁজা হচ্ছে। জাপান সরকারের একজন মুখপাত্রের বরাত দিয়ে গতকাল এই তথ্য জানায় সংবাদ সংস্থা রয়টার্স। পাবলিক ব্রডকাস্টার এনএইচকে জানিয়েছে, ওই অ্যাথলেট একজন ভারোত্তোলক। এক কর্মকর্তার বরাত দিয়ে তাদের প্রতিবেদনে বলা হয়েছে, পিসিআর পরীক্ষার সময় নিখোঁজ হন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টু। কি। টা। কি

৫ নভেম্বর, ২০২১
২৬ জুলাই, ২০২০
১০ জুলাই, ২০২০
৫ জুলাই, ২০২০
১৯ জুন, ২০২০
১৬ জুন, ২০২০
১৪ জুন, ২০২০
১৩ জুন, ২০২০
১২ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ