Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

দৌলতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগ দলীয় প্রার্থী-১৪ : আ.লীগের বিদ্রোহী-৫৭

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৪:০০ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২১জন প্রার্থীসহ ইউপি সদস্য প্রার্থীদেরও মনোনয়নপত্র যাচাই বাছাই শেষ হয়েছে। গতকাল বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র যাচাই বাছাই। তবে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ার খবর পাওয়া যায়নি। এসব প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও ওয়াকার্স পার্টি সহ স্বতন্ত্র এবং প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছেন। ১৪ ইউনিয়নে ১৪জন আওয়ামী লীগ দলীয় প্রার্থী হলেও ১৪ ইউনিয়নে ৫৭জন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের নিয়ে দলীয় প্রার্থীরা রয়েছেন চরম শঙ্কা ও বিব্রতকর অবস্থায়। এছাড়াও ১৪ ইউনিয়নে বিএনপি সমর্থিত ১৬ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এরমধ্যে মরিচা ও হোগলবাড়িয়া ইউনিয়নে রয়েছেন ২জন করে। পাশাপাশি ১৪ ইউনিয়নে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ প্রার্থী রয়েছেন ১২জন, জাকের পার্টির প্রার্থী রয়েছেন ৭জন, জাতীয় পার্টির প্রার্থী রয়েছেন ৫জন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী রয়েছেন ৪জন, ওয়াকার্স পাটির প্রার্থী রয়েছেন ১জন ও অন্যান্য প্রার্থী রয়েছেন ৫জন।
দৌলতপুরে ১৪ ইউনিয়নের প্রার্থীদের মধ্যে প্রাগপুর ইউনিয়নে ১০জন, রামকৃষ্ণপুর ইউনিয়নে ৪জন, মথুরাপুর ইউনিয়নে ১০জন, ফিলিপনগর ইউনিয়নে ১১জন, আদাবাড়িয়া ইউনিয়নে ৭জন, বোয়ালিয়া ইউনিয়নে ১২জন, আড়িয়া ইউনিয়নে ৭জন, খলিশাকুন্ডি ইউনিয়নে ৯জন, রিফাইতপুর ইউনিয়নে ৮জন, পিয়ারপুর ইউনিয়নে ৭জন, চিলমারী ইউনিয়নে ৪জন, মরিচা ইউনিয়নে ১০জন, দৌলতপুর ইউনিয়নে ১৪জন ও হোগলবাড়িয়া ইউনিয়নে ৮জন প্রার্থী রয়েছেন। আগামী ১১ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার ও ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ