Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৩ ঘন্টার চেষ্টায় উঠানো সম্ভব হল খুলনায় লাইনচ্যুত ৩ ওয়াগন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৪:১৩ পিএম

প্রায় ২৩ ঘন্টা ধরে চেষ্টায় খুলনায় লাইনচ্যুত রেলের ৩ টি ওয়াগন উঠানো সম্ভব হয়েছে। গতকাল মঙ্গলবার বিকাল ৫ টার দিকে নগরীর আলমনগর এলাকায় ওয়াগন ৩ টি লাইনচ্যুত হয়েছিল। আজ বুধবার বিকাল ৪ টায় ওয়াগনগুলো উত্তোলনের পর তা মূল লাইনে ওঠে ও খুলনা রেলষ্টেশনের দিকে যাত্রা শুরু করে।
খুলনা রেলওয়ে ষ্টেশনের দায়িত্বপ্রাপ্ত ষ্টেশন মাষ্টার মানিক চন্দ্র সাহা জানান, মঙ্গলবার বিকাল ৫টার দিকে খুলনা জংশন থেকে তেল লোড করার জন্য রাষ্ট্রায়ত্ব পদ্মা, মেঘনা ও যমুনা তেল ডিপোর দিকে একটি তেলবাহী এমটি ট্রেন যাচ্ছিল। পথিমধ্যে কদমতলা এলাকায় আসলে লাইনে সমস্যা দেখা দেয়। কিছুদূর যেতেই আলমনগর এলাকায় তিনটি ট্যাঙ্ক ওয়াগন লাইনচ্যুত হয়। এতে বিটিও ৪০০১২, ৪০০৪৬ ও ৪০০৮৪ এই তিনটি ওয়াগন লাইনচ্যুত হয়। ফলে চাকা ভেঙে যায় ও বিভিন্ন যন্ত্রাংশের ক্ষতি হয়। রেললাইনের স্লীপারেরও ক্ষতি হয়। তবে ওই লাইন দিয়ে শুধুমাত্র মালবাহী ট্রেন চলাচল করার কারণে খুলনা থেকে যাত্রীবাহী ট্রেন চলাচলে কেনো সমস্যা হয়নি। রাত ১০ টার দিকে রিলিফ ট্রেন কাজ শুরু করে। আজ বুধবার বিকাল ৪ টায় উদ্ধার কাজ শেষ হয়। বর্তমানে লাইনটি রেল চলাচলের উপযোগী করা হয়েছে।
রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী মেকানিক্যাল ট্রেন এক্সামিনার শামীম আহমেদ বলেন, আলমনগর এলাকায় ট্যাঙ্ক ওয়াগন তিনটি লাইনচ্যুত হওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। এতে ট্রেনের চাকা, ব্রেকিং আইটেম, গাড়ির আন্ডার গিয়ার ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার তদন্তে কমিটি গঠন করা হয়েছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ