Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকের ভাতগাঁও ইউনিয়ন নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৩:৪৭ পিএম

সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে অস্থায়ী বিজিবি ক্যাম্প স্থাপনসহ প্রতিটি কেন্দ্রেই ছিলো র‌্যাব ও পুলিশের কড়া নজরদারী। কেন্দ্র গুলোতে পুরুষের তুলনায় নারী ভোটারের সংখ্যা ছিল চোখে পড়ার মতো।

ছাতক উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে ভাতগাঁও ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওলাদ হোসেন (নৌকা) প্রতীকে ৫হাজার ৭৭টি ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ নিয়ে তিনি তৃতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হলেন ভাঁতগাঁও ইউনিয়নের। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব স্বতন্ত্র প্রার্থী লিক্সন মিয়া (ঘোড়া) প্রতীকে পেয়েছেন ৩হাজার ৭১৮ ভোট। এছাড়া চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রতিদ্বদ্বি প্রার্থী উবায়দুল হক শাহীন (টেলিফোন) প্রতীকে পেয়েছেন ২হাজার ১২৮ ভোট ও অপর স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ কবির মিয়া (চশমা) প্রতীকে পেয়েছেন ২হাজার ৩০৯ ভোট। সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে প্রার্থী ছিলেন ১০জন। এর মধ্যে ১নং সংরক্ষিত ওয়ার্ডে সেবিনা বেগম (সূর্যমূখী ফুল) প্রতীকে ২হাজার ৯৯১ ভোট পেয়ে ১, ২ ও ৩নং ওয়ার্ডের সদস্যা নির্বাচিত হয়েছেন। ২নং সংরক্ষিত ওয়ার্ডে সুমি আক্তার রাবেয়া (সূর্যমূখী ফুল) প্রতীকে ১হাজার ৫৯২ ভোট পেয়ে ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সদস্যা নির্বাচিত হন। ৩নং সংরক্ষিত ওয়ার্ডে শিল্পী বেগম (সূর্যমূখী ফুল) প্রতীকে ২হাজার ১৩৬ ভোট পেয়ে তিনি ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সদস্যা নির্বাচিত হয়েছেন। এই তিন প্রার্থী সূর্যমূখী ফুল প্রতীকে ভোট যুদ্ধে হয়েছেন বিজয়ী। এছাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৪২জন সাধারণ সদস্য পদে প্রার্থীরা প্রতিদ্ব›িদ্বতা করেছেন। তাদের মধ্যে বিজয়ী হলেন, ১নং ওয়ার্ডে শাহ খালেদ আহমদ (তালা) প্রতীকে ৫৭৭ ভোট, ২নং ওয়ার্ডে মনির উদ্দিন (বৈদ্যুতিক পাখা) প্রতীকে ৪০০ ভোট, ৩নং ওয়ার্ডে কামাল উদ্দিন (মোরগ) প্রতীকে ৮৩১ ভোট, ৪নং ওয়ার্ডে সুহেল আহমেদ (ফুটবল) প্রতীকে ৭৮৫ ভোট, ৫নং ওয়ার্ডে আরকুম আলী (টিউবওয়েল) প্রতীকে ৮০৯ ভোট, ৬নং ওয়ার্ডে হেলাল হুসেন (আপেল) প্রতীকে ২৮৫ ভোট, ৭নং ওয়ার্ডে আবদুল হামিদ (টিউবওয়েল) প্রতীকে ৫০২ ভোট, ৮নং ওয়ার্ডে রাফি আহমদ (টিউবওয়েল) ৮৬৬ ভোট ও ৯নং ওয়ার্ডে মাছুম আহমদ (ফুটবল) প্রতীকে ৩৭৭ ভোট পেয়েছেন। জানা গেছে এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৪শ’৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৪৯০ ও নারী ভোটার ৯হাজার ৯৪৭জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফয়েজুর রহমান বলেন, তফসিল ঘোষণা অনুযায়ী প্রথম ধাপে ছাতকের নোয়ারাই ও সিংচাপইড় ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু এসময় ভাতগাঁও ইউনিয়নে একজন চেয়ারম্যান প্রার্থী মারা যাওয়ায় ওই ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়েছিল। পরবর্তীতে স্থগিতাদেশ প্রত্যাহার করে নেয়ার পর ২নভেম্বর এ ইউনিয়নে ভোগ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তিনি বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভাতগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন গ্রহণ করা হয়েছে। দ্বিতীয় ধাপে অন্য ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে আগামী ১১ নভেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ