Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জের ইউপি নির্বাচনে ১৩ ইউনিয়নে আ’লীগের ১১ বিদ্রোহী প্রার্থী

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৩:২১ পিএম

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘোষিত তফসীল মোতাবেক গাইবান্ধার সুন্দরগঞ্জে ১৩ ইউনিয়নের মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে মোট ৮৯৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে আ’লীগের ১১ বিদ্রোহী প্রার্থীসহ ১০৪ জন মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে চেয়ারম্যান পদে বামনডাঙ্গা ইউনিয়নে ৯ জন, সোনারায় ৫ জন, তারাপুরে ৬, বেলকায় ৪, দহবন্দ ৪, সর্বানন্দে ৯, রামজীবন ১০, ধোপাডাঙ্গায় ৮, ছাপড়হাটীতে ১০, শান্তিরামে ১৩, কঞ্চিবাড়ীতে ৮, শ্রীপুরে ১০ ও কাপাসিয়া ইউনিয়নে ৮ জন প্রার্থী। এছাড়া সংরক্ষিত ৩৯ সদস্যের বিপরীতে ২২০ জন ও ১১৭ সাধারণ সদস্য পদের বিপরীতে ৫৭১ জন মনোনয়নপত্র দাখিল করেন বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়। দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থী হিসেবে চেয়ারম্যন পদে আ’লীগের ১৩ জন, জাতীয় পাটির ১২ জন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (জাসদ) ১ জন, কৃষক শ্রমিক জনতা লীগ ১ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ ১ জনসহ ২৮ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। আ’লীগের দলীয় প্রার্থীরা হলেন উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শমেস উদ্দিন বাবু, সোনারায় রনজিৎ কুমার সরকার, তারাপুরে আব্দুস সামাদ খোকা, বেলকায় মজিবর রহমান মজি, দহবন্দে রেজাউল আলম সরকার রেজা, সর্বানন্দে চাঁদ মিঞা, রামজীবনে সাদেকুল ইসলাম সরকার রঞ্জু ধোপাডাঙ্গায় এ্যাডঃ মোখলেছুর রহমান রাজু, ছাপড়হাটীতে কনক কুমার গোম্বামী, শান্তিরামে বিপ্লব খন্দকার দুলু, কঞ্চিবাড়ীতে জয়নাল আবেদীন, শ্রীপুরে শহিদুল ইসলাম এবং কাপাসিয়ায় রফিকুল আজম সরকার। আ’লীগের বিদ্রোহী প্রার্থীরা হলেন বামনডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাবেদ, সোনারায় ইউনিয়ন আ’লীগের সহসভাপতি সৈয়দ বদিরুল আহসান সেলিম, বেলকায় ইউনিয়ন আ’লীগের সদস্য জহুরুল হক সরদার। রামজীবন ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী ২ জন। এরা হলেন ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক শামসুল হুদা ও দপ্তর সম্পাদক মাহবুবার রহমান বুলবুল। ধোপাডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সহসভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী সুজা ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি চৌধুরী সফিউল বারী লিয়াকত। ছাপড়হাটী ইউনিয়ন স্বেচ্ছাসেকলীগের যুগ্ন আহবায়ক বিএম মোজাম্মেল হক। কঞ্চিবাড়ীতে জেলা আ’লীগের সদস্য দুর্লভ চন্দ্র মন্ডল। শ্রীপুরে ইউনিয়ন আ’লীগের সদস্য আব্দুল্লাহিল মাহমুদ বিদ্যুৎ এবং কাপাসিয়ায় ইউনিয়ন আ’লীগের সহসভাপতি মনজু মিয়া। এদিকে উপজেলার তারাপুর ইউনিয়নের আ’লীগের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে সাইফুল ইসলামকে প্রথমে মনোনয়ন দেয়া হলেও পরে তার মনোনয়নপত্র পরিবর্তন করে বর্তমান ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ খোকাকে মনোনয়ন প্রদান করেন আ’লীগের মনোনয়ন বোর্ড। সাইফুল ইসলাম মনোনয়ন বোর্ডের এ সিদ্ধান্তকে সাদরে গ্রহণ করে দলীয় শৃংখলা বজায় রেখে সংবাদ সম্মেলনের মাধ্যমে আ.লীগ নেতা আব্দুস সামাদ খোকাকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

অপরদিকে জাতীয় পার্টির প্রার্থীরা হলেন বামনডাঙ্গা ইউনিয়নে আকবর আলী, সোনারায় আনছার আলী সরদার, দহবন্দে মুন্সী আমিনুল ইসলাম সাজু, সর্বানন্দে মশিউর রহমান সরদার, রামজীবনে এটিএম এনামুল হক মন্টু, ধোপাডাঙ্গায় এটিএম মাহবুব আলম শাহিন, ছাপড়হাটীতে আশরাফুল ইসলাম, শান্তিরামে রবিউল ইসলাম, কঞ্চিবাড়ীতে আশরাফুল আলম চাকলাদার লিটন, শ্রীপুরে নজরুল ইসলাম রাজা এবং কাপাসিয়ায় জালাল উদ্দিন সরকার। উল্লেখ্য মনোনয়নপত্র যাচাই-বাছাই ৪ নভেম্বর, প্রত্যাহার ১১ নভেম্বর, প্রতীক বরাদ্দ ১২ নভেম্বর ও ভোট গ্রহণ ২৮ নভেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ