Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সভা-সমাবেশের নিশ্চয়তা চায় বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের সঙ্গে বৈঠক করে সভা-সমাবেশসহ দলীয় অন্যান্য কর্মসূচি পালনে সহযোগিতা চেয়েছেন বিএনপির ঢাকা মহানগরের নবগঠিত কমিটির নেতারা। গতকাল মঙ্গলবার ডিএমপি কমিশনারের কার্যালয়ে বেলা ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ বৈঠক হয়। এসময় বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও ঢাকা উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক জানান, ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ডে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ অতর্কিতভাবে হামলা চালাচ্ছে, যার মাধ্যমে গণতান্ত্রিক অধিকার ভূলুণ্ঠিত হচ্ছে। এ পরিস্থিতিতে বিএনপির কর্মসূচিতে ডিএমপির সহযোগিতা প্রত্যাশা করেছি।

তিনি বলেন, সভা-সমাবেশ করা প্রত্যেকটি নাগরিকের সাংবিধানিক অধিকার। কিন্তু আমরা সেগুলো ঠিকভাবে কাজ করতে পারছি না। এমনকি ঘরোয়াভাবেও কর্মীসভা করতে পারছি না। সেজন্যই আমরা ডিএমপি কমিশনারের সাথে কথা বলেছি। তিনি বলেন, আমাদের সহযোগিতা চাওয়ার জবাবে ডিএমপি কমিশনার আশ্বস্ত করেছেন। কর্মসূচি পালনের আগে ডিএমপিকে যথাযথ প্রক্রিয়ায় অবগত করা হলে পুলিশ কর্মসূচিতে সহযোগিতা করবে। ফলে আগামীতে বিএনপি কোথায় কখন কি প্রোগ্রাম করবে সেটা ডিএমপিকে জানানো হবে বলে জানান আমিনুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ