Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর ধর, মেরে ফেল, যারা বলছে তারা কারা?

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৯:০৬ পিএম

রাত ৯ টা। খুলনার আদালত পাড়ার গলির পাশ দিয়ে হেঁটে যেতেই পথচারী যে কেউ আতংকে আঁতকে উঠতে পারেন। রাস্তার পাশের আধো আলো আধো ছায়া ঘেরা চায়ের দোকানের আড়াল থেকে ভেসে আসছে বিচিত্র সব শব্দ। 'ধর ধর, বোমা মার, গুলি কর, বন্দুক নে, ফায়ার কর, জানে শেষ করে দে, মেরে ফেল।'

না, ভয় পাওয়ার কিছু নেই। বাস্তবে খুন খারাবি কিছু হচ্ছে না। উঠতি বয়সের ছেলেরা দল ধরে মোবাইলে বিভিন্ন গেমস খেলছে। গেমস এ ভার্চ্যুয়াল শত্রুকে তারা মোবাইল স্ক্রিনে হত্যা করছে।

মাদকাসক্তদের মত তাদের এই গেমস আসক্তি। বিরতিহীন ভাবে ঘন্টার পর ঘন্টা খেলছে তারা। কখনো বাজি ধরে খেলছে। ওদের বয়স ১৬ থেকে ২০ এর মধ্যে। পিতৃ বয়সীদের থোরাই কেয়ার করে গেমস আর কিছুক্ষণ পরপর খেলার উত্তেজনায় সিগারেটে 'সুখ টান' দিচ্ছে তারা। এভাবেই তাদের কাটছে সন্ধ্যা থেকে রাত ১০/১১ টা পর্যন্ত ভার্চ্যুয়াল জগতে বিচরণ।

খোঁজ নিয়ে জানা গেছে, আদালত পাড়ার গেমস আসক্তদের বেশির ভাগই অটো পাশে এবার স্কুল পাড়ি দিয়ে কলেজে প্রবেশ করেছে। তাদের কাঁধের ব্যাগ বলে দেয় তারা প্রাইভেট পড়া বা কোচিং সেন্টারের নাম করে বাড়ি থেকে বের হয়েছে। পরিবারের সবাই ভাবছেন সন্তান পড়াশুনায় ব্যস্ত, অথচ সন্তান ভাসছে কাল্পনিক জগতে।

বিষয়টি প্রশাসনের নজরে এনেছেন কিছু অভিভাবক। খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানিয়েছেন, গেমস আসক্তি থেকে এই প্রজন্মকে রক্ষা করতে আগে পরিবারকে এগিয়ে আসতে হবে। কিছু অভিযোগ আমাদের কাছে এসেছে। আমরা অতি দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ