Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সময়কে কাজে লাগাতে ব্যর্থ হলে আসন্ন ভয়াবহ খারাপ অবস্থা থেকে কেউ বাঁচতে পারব না : বাইডেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১১:৪০ এএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার তার কপ২৬ বক্তৃতায় সতর্ক করে দিয়ে বলেছেন, করোনা মহামারী এতটাই বেদনাদায়কভাবে স্পষ্ট করে দিয়েছে যে, কোনও জাতি সীমান্তহীন হুমকি থেকে নিজেকে রক্ষা করতে এমন কোন দেয়াল তৈরি করতে পারবে না। আমরা জানি যে, আমরা কেউই এখনও আসন্ন ভয়াবহ খারাপ অবস্থা থেকে বাঁচতে পারি না, যদি আমরা এই সময়কে কাজে লাগাতে ব্যর্থ হই। -সিএনবিসি

বাইডেন বলেন, ক্রমবর্ধমান বিপর্যয়ের মধ্যে আমি বিশ্বাস করি যে, শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য নয়, আমাদের সকলের জন্য একটি অবিশ্বাস্য সুযোগ রয়েছে। তিনি বলেন, একটি ‘ন্যায্যপূর্ণ, পরিচ্ছন্ন শক্তির ভবিষ্যত’ গড়ে তোলার একটি সুযোগ রয়েছে, যা বিশ্বজুড়ে ‘প্রক্রিয়াগতভাবে লক্ষ লক্ষ ভাল বেতনের চাকরির সুযোগ’ তৈরি করতে পারে।

বাইডেন যোগ করেছেন যে, এমন একটি পরিবেশ তৈরি করতে হবে, যা নৈতিক এবং অর্থনৈতিক উভয়ক্ষেত্রে বাধ্যতামূলকভাবে বিশ্বজুড়ে জীবনযাত্রার মানকে উন্নীত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাইডেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ