Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রথমবারের মতো ইভিএমে ভোট দিচ্ছেন ছাগলনাইয়া পৌরবাসী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১০:৩৮ এএম

ফেনীর ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটাধিকার প্রয়োগ করছেন এখানকার সাধারণ মানুষ। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। তবে ভোটাররা বলছেন, মেয়র পদে শুধুমাত্র দুইজন প্রার্থী মাঠে রয়েছেন। বিএনপি বা অন্য কোনো দল নির্বাচনে নেই। এমতাবস্থায় নির্বাচন নিয়ে সাধারণ মানুষের তেমন কোনো আগ্রহ দেখা যাচ্ছে না।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবারের ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা প্রার্থী বর্তমান মেয়র মো. মোস্তফা ও কম্পিউটার প্রতীকে নুর মোহাম্মদ জাকের হায়দার প্রার্থী রয়েছেন। এছাড়াও পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ডে ৪১ জন কাউন্সিলর ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় ১৩টি কেন্দ্রে ৩৫ হাজার ৬৫৯ জন ভোটারের মাঝে ১৮ হাজার ৬০৫ জন পুরুষ ও ১৭ হাজার ৫৪ জন মহিলা ভোটার রয়েছেন।

মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মো. মোস্তফা বলেন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা প্রতীকে বিপুল সংখ্যক ভোটে তিনি বিজয়ী হবেন। অপরদিকে কম্পিউটার প্রতীকের প্রার্থী যুবলীগ নেতা জাকির হায়দার জানান, ভোটাররা নির্ভয়ে কেন্দ্রে আসতে পারলে তিনি বিজয়ী হবেন।

ছাগলনাইয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভার সহকারী রিটার্নিং অফিসার জসীম উদ্দিন জানান, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সোমবার রাতের মধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর পাশাপাশি একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও পৌর এলাকায় তাৎক্ষণিক বিচারিক আদালত পরিচালনার জন্য একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ