Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতকে মুসলিমশূন্য করার ষড়যন্ত্র চলছে

ত্রিপুরায় সংখ্যালঘু মুসলমানদের ওপর হামলা বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

ভারতের ত্রিপুরা রাজ্যে উগ্রপন্থী কট্টর হিন্দুত্ববাদী গোষ্ঠী কর্তৃক মুসলমানদের বাড়ি ঘর ও মসজিদে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে দুর্গাপূজার সময় মন্দির অপবিত্র করার গুজবকে কেন্দ্র করে ত্রিপুরার সংখ্যালঘু মুসলমানদের বাড়ি ঘর ও তাদের পবিত্র মসজিদ আগুন জ্বালিয়ে দেয়ার ঘটনা ভারতকে মুসলিম শুন্য করার পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ। ত্রিপুরায় মসজিদে অগ্নিসংযোগকারী উগ্রবাদী হিন্দুদের অবিলম্বে গ্রেফতার করতে হবে।

বাংলাদেশ খেলাফত আন্দোলন : বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী এক বিবৃতিতে বলেন, বাংলাদেশে দুর্গাপূজার সময় মন্দির অপবিত্র করার গুজবকে কেন্দ্র করে ত্রিপুরার সংখ্যালঘু মুসলমানদের বাড়ি ঘর ও তাদের পবিত্র মসজিদ আগুন লাগিয়ে জ্বালিয়ে দেয়া ভারতকে মুসলিম শুন্য করার পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ। তিনি বলেন, ভারতের ক্ষমতাসীন জনতা পার্টির ইন্দনে বারবার সংখ্যালঘু মুসলমানদের উপর জুলুম-নির্যাতন চলছে তিনি অবিলম্বে ত্রিপুরার মুসলমানদের বাড়ি ঘর ও মসজিদে হামলাকারীদের শনাক্ত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং ভারতের ত্রিপুরাসহ সর্বত্র মুসলমানদের জান-মাল এবং মসজিদ-মাদরাসার নিরাপত্তা নিশ্চিত করার জন্য মোদী সরকারের প্রতি জোর দাবি জানান।
ইসলামী ঐক্য আন্দোলন : ভারতের আসাম ও ত্রিপুরা রাজ্যে উগ্রবাদী হিন্দু সন্ত্রাসীদের তাণ্ডবে মুসলিম নারীর শ্লীলতাহানি, মুসলমানদের বাড়ী-ঘর, দোকান পাট ও মসজিদ-মাদরাসায় ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুণ্ঠনের ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়ে ইসলামী ঐক্য আন্দোলন-এর সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান বলেন, অনতিবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষিদের আইনের আওতায় আনতে হবে এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে হবে।

তিনি বলেন, সাম্প্রদায়িক রাষ্ট্র ভারতে মাত্র কিছুদিন আগেই বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার খুব প্রতিক্রিয়া দেখিয়েছে।
বাংলাদেশ খেলাফত আন্দোলন একাংশ : বাংলাদেশ খেলাফত আন্দোলন এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুহাম্মদ মুহাম্মদ হোসাইন আকন্দ এক বিবৃতিতে বলেন, ভারতের ত্রিপুরায় মুসলিম সম্প্রদায়ের ওপর হামলা ও মসজিদে অগ্নিসংযোগের ঘটনার সাথে জড়িত উগ্রবাদী হিন্দুদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

ভারতে শুধু মুসলমান নয় কোন সম্প্রদায়ের ওপরই এ ধরনের হামলা কাম্য নয়। সাম্প্রদায়িকতা সম্পূর্ণ অন্যায় ও মানবতাবিরোধী অপরাধ বলে আমরা মনে করি। নিঃসন্দেহে এটি একটি জঘন্য নিন্দনীয় অপরাধ। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে বসবাস করা মুসলিম জনতার ওপর পরিকল্পিত এই হামলা খুবই অমানবিক ও গ্রহণযোগ্য নয়।



 

Show all comments
  • আরিফ তালুকদার ২ নভেম্বর, ২০২১, ১:৩১ পিএম says : 0
    ভারতে যে কাজটা চলছে তা হলো নেক্কার জনক ঘঠনা।এটা কোন দিনই কাম্য না।এখন জদি সারা বিশ্বের মুসলিম ঘর্জে উঠে তা কিন্ত ভালো লক্ষ্মণ হবে না।কাজই আমি ভারতীয় হিন্দুদের কে বলবো সাবধান হয়ে যান।না হয় পরিনতি বারো হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ