Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘অবৈধ বালু উত্তোলনই মূল কারণ’

যমুনা হার্ড পয়েন্ট ভাঙন

ইসলামপুর (জামালপুর) থেকে উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০৭ এএম

জামালপুর জেলার ইসলামপুর উপজেলা কুলকান্দি যমুনা নদীর হার্ড পয়েন্ট ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলাল। জানা গেছে, দৈনিক ইনকিলাবসহ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় যমুনার হার্ড পয়েন্ট ভাঙনের খবর প্রকাশিত হওয়ার পর গতকাল বিকেলে যমুনা নদীর হার্ড পয়েন্ট ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

প্রধান অতিথি বলেন, নদীর তীরবর্তী স্থান থেকে বালু সিন্ডিকেটদের অবৈধ বালু উত্তোলনের জন্য যমুনা হার্ড পয়েন্ট ভাঙনের মূল কারণ। ইতিমধ্যে ভাঙন কবলিত এলাকায় বালু ভর্তি জিও ব্যাগ ড্রাম্পিং কাজ শুরু হয়েছে। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলাল। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম জামাল আব্দুন নাছের বাবুল প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ বালু উত্তোলন

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ