Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুড়িয়ে দেয়া হলো ড্রেজার

ইসলামপুরে নদী থেকে অবৈধ বালু উত্তোলন

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:০৯ এএম

অবৈধভাবে ব্রহ্মপুত্র নদ থেকে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন পুড়িয়ে দিয়েছেন জামালপুরের ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ এলাকায় ব্রহ্মপুত্র নদ থেকে বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ড্রেজার মেশিনে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়া হয়। ইউএনও এস এম মাজহারুল ইসলাম জানান, পুরাতন ব্রহ্মপুত্র নদে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকালে আগুন লাগিয়ে ১টি ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া বালু উত্তোলন কাজে ব্যবহৃত ২০টি প্লাস্টিকের পাইপ বিনষ্ট করা হয়।
স্থানীয় লোকজনের বরাত দিয়ে ইউএনও আরো জানান, বিপ্লব নামে এক ব্যক্তি দীর্ঘদিন থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এলাকারবাসীর অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ড্রেজার মেশিন পুড়িয়ে দিয়ে বালু উত্তোলন বন্ধ করা হয়েছে। তিনি আরো জানান, বিপ্লব আমাদের গতিবিধি লক্ষ্য করে পালিয়ে যায়। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহযোগিতা করুন ইসলামপুর থানার এসআই জুয়েলের নেতৃত্বে একদল পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ বালু উত্তোলন

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ