Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকের ভাতগাঁও ইউনিয়ন নির্বাচন মঙ্গলবার, সকল প্রস্তুতি সম্পন্ন

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৭:২৪ পিএম

সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচার-প্রচারণা আজ রোববার রাত বারোটায় শেষ হচ্ছে। মঙ্গলবার ওই ইউনিয়নে ভোট গ্রহণ। নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সফল করতে স্থানীয় প্রশাসন সকল প্রস্তুতি গ্রহণ করেছে।

শান্তি-শৃঙ্খলা রক্ষায় এলাকায় স্থাপন করা হয়েছে অস্থায়ী বিজিবি ক্যাম্প। এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুর কারণে প্রথম দফায় ভাতগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত হয়ে পড়ে। পরবর্তীতে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ২ নভেম্বর ওই নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

ভাতগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত নারী আসনে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪২ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিয়েছেন। ১১টি ভোট কেন্দ্রের মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ রয়েছে ৭টি। এ ইউনিয়নে মোট ভোটার ২০হাজার ৪শ' ৩৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৪শ’৯০জন ও মহিলা ভোটার ৯ হাজার ৯শ’৪৭জন। প্রতিটি ভোট কেন্দ্রে আনসার সদস্যদের পাশাপাশি দু’জন পুলিশ কর্মকর্তাসহ ৭ জন পুলিশ মোতায়েন থাকবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাচন ও রির্টানিং অফিসার মো.ফয়েজুর রহমান জানান, নির্বাচন সুষ্ট ও সফল ভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পুলিশের মোবাইল টিমের পাশাপাশি ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রিট দায়িত্বে থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ