Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ার শিবগঞ্জে নির্বাচনী সংঘাত আওয়ামীলীগ কর্মিরা প্রতিপক্ষের ১ জনের হাত পায়ের রগ কেটে নদীতে ফেলেছে

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৭:১২ পিএম

আগামী ১১ নভেম্বর বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নির্বাচনকে ঘিরে উপজেলার বিভিন্ন ইউনিয়নে উত্তেজনা ও সংঘর্ষ বৃদ্ধি পাচ্ছে।

এরই অংশ হিসেবে গত রবিবার বগুড়ার শিবগঞ্জে বিহার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় ৭টি বাড়ি ভাংচুর, এক যুবকের হাত-পা কেটে নদীতে নিক্ষেপ, উভয়ের পক্ষের ১১ জন আহত, পুলিশের বিশেষ অভিযান।
বিহার বন্দরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মতিউর রহমান মতিন এর মোটর সাইকেল প্রতীক পোস্টার তার সমর্থকরা বাজারে টাঙ্গাতে গেলে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর লোকজন বাধা প্রদান করে। এতে উভয় দলের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়, এক পর্যায়ে সংঘর্ষ বাধে। এসময় মটর সাইকেল সমর্থিত ভাসুবিহার গ্রামের আনিছার রহমান এর ছেলে সাজু মিয়া (৩০) আহত হয়। এ ঘটনা কে কেন্দ্র করে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা বিহার মোন্নাপাড়া গ্রামে হামলা চালিয়ে ৭টি বাড়ি ভাংচুর করে। একই গ্রামের আফজাল মুতল্লির ছেলে ইউপি সদস্য রায়হান আলীর ছোট ভাই আব্দুর রহমান (৩৩) কে ধারালোর অস্ত্রের মুখে জোরপূর্বক বাড়ি থেকে উঠিয়ে নিয়ে পার্শ্ববর্তী নাগর নদীর তীরে নিয়ে যায়।
সেখানে তার হাত-পায়ের রগ কেটে করে নদীতে নিক্ষেপ করে। আওয়ামীলীগ সমর্থিত লোকজন কর্তৃক বিহার মুন্নাপাড়া গ্রামের বেলাল হোসেন, আফজাল মুতল্লি, সবুজ মিয়া, নিজাত আলী, আঃ রহমান, মুঞ্জু মিয়া, আব্দুল এর বাড়ী ঘর ভাংচুর করে। বিকাল ৩টার দিকে আহত আঃ রহমান কে শিবগঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসলে চেয়ারম্যান মহিদুল ইসলাম সহ তার লোকজন একত্রিত হয়ে হাসপাতালের জরুরী বিভাগে হামলা চালিয়ে স্বতন্ত্র প্রার্থীর সমর্থিত আওয়ামীলীগ নেতা রেজাউল করিম, এসএসসি পরীক্ষার্থী আব্দুর রউফ, আতিকুর রহমান, রবিন ও গৃহবধু ফরিদাকে বেধরক ভাবে মারপিট করে।
এব্যাপারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ মতিউর রহমান বলেন, আমার সমর্থিত লোকজন বিহার বাজারে পোস্টার লাগাতে গেলে প্রতিপক্ষের লোকজন তাতে বাঁধা সৃষ্টি করে মারপিট করে। পরে হামলাকারীরা মুন্না পাড়া গ্রামে রায়হান মেম্বাররে ছোট ভাইয়ের হাত-পায়ের রগ কেটে নদীতে নিক্ষেপ করেছে।
অপরদিকে ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম বলেন, দূপুরে মটর সাইকেল প্রতীক এর লোকজন হঠাৎ করে আমার দোকানে হামলা চালিয়ে ভাংচুরের ঘটনা ঘটায়। এ ঘটনায় আমার এক কর্মী আবু সাইদ আহত হয়।
ঘটনা প্রসঙ্গে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর বিহার বাজার এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে। সংঘর্ষের খবর জানতে পেরে তাৎক্ষনিক ভাবে আমি নিজে ফোর্স সহ ঘটনাস্থলে পৌছা মাত্রই হামলাকারীরা প্রাচীর টপকে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ২টি মটর সাইকেল উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন, থানা পুলিশ ও ডিবি পুলিশ যৌথ ভাবে বিহার এলাকায় বাড়ি বাড়ি তল্লশী করছে। তবে এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ