Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭২ এর সংবিধানেই মুক্তিযুদ্ধের মূল চেতনাকে লালন করে

দিনাজপুর বুরো | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৫:৩৪ পিএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. হাসান মাহমুদ এমপি বলেছেন আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি ৭২ এর সংবিধানই মুক্তিযুদ্ধের মূল চেতনাকে লালন করে। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া ক্ষমতা এবং এরশাদ ক্ষমতা দখল করে এই সংবিধানকে কাট-ছাট করে সম্প্রীতি নষ্ট করে। আমরা কাট ছাট করা সংবিধানকে রহিত করেছি। তিনি বলেন বিএনপি অস্ত্র ও ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী উল্লেখ করে বলেন, বিএনপি জনগনের শক্তি নিয়ে রাজনীতি করতে চান না। ৩০ অক্টোবর শনিবার দিনাজপুর জেলা আওয়ামীলীগের বর্ধিত সভার পুর্বে জেলা পরিষদ প্রাঙ্গনে সাংবাদিকদের প্রেস ব্রিফিং-এ বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. হাসান মাহমুদ এমপি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন তিনি বলেন মির্জা ফখরুল ইসলাম যেদিন ঘোষনা দিয়েছিলেন আমরা কোন নির্বাচনে অংশগ্রহন করবো না সেদিন থেকেই দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র শুরু করেছে। সম্প্রতি দুর্গা পুজায় সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল বিএনপি। এই ষড়যন্ত্র তারই অংশ। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় কঠোর হস্তে বিএনপির এই ষড়যন্ত্রকে প্রতিহত করা হয়েছে। ইতিমধ্যেই অনেক মামলা দায়ের হয়েছে। গ্রেফতার হয়েছে প্রায় ১২’শ। অপরাধীরা কেউ ছাড় পাবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, অপরাধ করলে ছাড় পাওয়ার কোন সুযোগ নেই। আওয়ামীলীগ জনগনের শক্তি নিয়ে রাজনীতি করে এবং জনগনকে সাথে নিয়ে দেশের উন্নয়ন অগ্রগতিকে এগিয়ে নিচ্ছে।
পরে তিনি বর্ধিত সভায় যোগ দেন। দিনাজপুর জেলা পরিষদ কনফারেন্স রুমে বর্ধিত সভায় দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপির সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক, বৃহত্তর দিনাজপুরের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাড, জাকিয়া তাবাসসুম জুইঁ, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, এ্যাড. সফুরা বেগম রুমী, আব্দুল আউয়াল শামীম প্রমুখ। সঞ্চালনে ছিলেন দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেতনা

৩ জানুয়ারি, ২০২১
২৪ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ