Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বদরের চেতনায় মিথ্যার বিরুদ্ধে লড়াই করা মুসলমানদের ঈমানী দায়িত্ব

হাসান সরকার

গাজীপুর জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:০৬ এএম

বদরের চেতনাকে বুকে ধারণ করে অন্যায়, অনাচার, জুলুম, নির্যাতন মিথ্যার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া মুসলমানদের ঈমানী দায়িত্ব। গতকাল ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার এ কথা বলেন। পবিত্র রমজানের রজনীতে অস্ত্র নয়; অশ্রু দিয়ে আল্লাহর কাছে সকল জুলুম অত্যাচারের বিচার চাইতে হবে। তিনি বিজাতীয় পোশাক পরিচ্ছেদ ও কৃষ্টি কালচার পরিহার করার আহ্বান জানিয়ে বলেন, যে দেশে ৯৩ ভাগ মুসলমান সে দেশে মুসলিম পোশাক পরিধান করতে মুসলমানদের লজ্জা কোথায়।
তিনি গতকাল বৃহস্পতিবার ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিল্লাল সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন, গাজীপুর মহানগর বিএনপিসাধারণ সম্পাদক মো. সোহরাব উদ্দিন, যুগ্ম সম্পাদক রাকিব উদ্দিন সরকার পাপ্পু, দপ্তর সম্পাদক আব্দুর রহিম খান কালা, গাছা থানা বিএনপির সদস্য সচিব ফারুক হোসেন খান, প্রকাশনা সম্পাদক আজিজুল হক রাজু মাস্টার, মাওলানা আব্দুস সামাদ চৌধুরী, মো. বাবর আলী, আতাউর রহমান আতিক, ওমর ফারুক, মো. হেমায়েত উদ্দিন, আব্দুস সাত্তার, মো. সাদেক মিয়া, মো. মোশারফ হোসেন ভুইয়া, হাজী কাশেম, হাজী নূরুল হক, মুজিবুর রহমান, সাহান সারোয়ার রাফি, শহীদ উল্লাহ সরকার, হাজী মো. হাবীব সরকার, নাজিম উদ্দিন সরকার, মাসুদ সরকার, মোক্তার সরকার, ইমন সরকার, নকিব উদ্দিন সরকার অপু, পলাশ সরকার, দেলোয়ার হোসেন সরকার প্রমুখ। মাহফিলে টঙ্গীর বিশিষ্ট ব্যবসায়ী মরহুম মকদম আলী সরকারের ২৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার রুহের মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা করেন মাওলানা সাইদুর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বদরের চেতনায় মিথ্যার বিরুদ্ধে লড়াই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ