Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভ্যাটিকানে পোপের সঙ্গে দেখা করেছেন প্রেসিডেন্ট বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১১:০৭ এএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গতকাল শুক্রবার (২৯ অক্টোবর) ভ্যাটিকানে পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করেছেন। বিশ্ব অর্থনীতি সম্পর্কে রোমে জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলন ও স্কটল্যান্ডের গ্লাসগোতে জলবায়ু পরিবর্তন সম্পর্কিত শীর্ষ সম্মেলনের আগে এই সাক্ষাৎটিকে ব্যক্তিগত ও রাজনৈতিক সাক্ষাৎ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

পোপ পরিবারের প্রধান মনসিনিয়া লিওনার্দো সাপিয়েঞ্জা প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি জিল বাইডেনকে স্বাগত জানান। দুপুরে বাইডেন দম্পতি পোপের সঙ্গে ব্যক্তিগত সাক্ষাৎ করেন। এরপর একটি প্রতিনিধি বৈঠকে অংশ নেন যেখানে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেইক সালিভান ও হোয়াইট হাউসের ডেপুটি চিফ অফ স্টাফ জেন ও'ম্যালি ডিলন উপস্থিত ছিলেন।
মার্কিন প্রেসিডেন্ট বাইডেন এবং তার স্ত্রী যিল বাইডেন পোপের সাথে দেখা করার সময় ঐতিহ্যগতভাবে কালো পোশাক এবং বোরকা পরেছিলেন, ভ্যাটিকানের সেক্রেটারি অফ স্টেট কার্ডিনাল পিয়েত্রো প্যারোলিন অভ্যর্থনা করেছিলেন।
বাইডেন এবং ফ্রান্সিস ইতিমধ্যে তিনবার দেখা করেছেন, তবে বাইডেন নির্বাচিত হওয়ার পর এটি তাদের প্রথম সাক্ষাৎ ছিল। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাইডেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ