Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

টোঙ্গায় শনাক্ত
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ প্রশান্ত মহাসাগরে অবস্থিত স্বাধীন দ্বীপরাষ্ট্র টোঙ্গায় প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়েছে। প্রতিবেশী দেশ নিউজিল্যান্ড ভ্রমণ করা এক ব্যক্তির করোনা ধরা পড়েছে। এটাই মহামারি শুরুর পর দেশটিতে প্রথম শনাক্ত হওয়া রোগী। শুক্রবার এক রেডিও বার্তায় টোঙ্গার প্রধানমন্ত্রী পোহিভা টুইওনিটোয়া এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ থেকে আসা একটি ফ্লাইটের ২১৫ জন যাত্রীর মধ্যে একজনের করোনা শনাক্ত হয়েছে। পাশাপাশি তিনি দেশটির সব নাগরিককে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন। আল-জাজিরা।


লাল তালিকার
ইনকিলাব ডেস্ক : ভ্রমণ সংক্রান্ত লাল তালিকায় থাকা শেষ সাতটি দেশের নামও মুছে ফেলার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাজ্য। আগামী মাসের প্রথম দিন থেকেই এ তালিকা থেকে মুক্তি পাচ্ছে দেশগুলো। ফলে এতদিন এসব দেশের ভ্রমণকারীদের যুক্তরাজ্যে পৌঁছে হোটেলে ১০দিন কোয়ারেন্টাইনে থাকার যে নিয়ম ছিল, তা আর থাকছে না। বৃহস্পতিবার ব্রিটিশ পরিবহনমন্ত্রী গ্র্যান্ট শ্যাপস এ তথ্য জানিয়েছেন। আগামী ১ নভেম্বর যুক্তরাজ্যের ভ্রমণ সংক্রান্ত লাল তালিকা থেকে মুক্তি পেতে যাওয়া দেশগুলো হচ্ছে কলম্বিয়া, ডমিনিকান রিপাবলিক, ইকুয়েডর, হাইতি, পানামা, পেরু ও ভেনেজুয়েলা। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ