Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী নগরীতে দৃষ্টিনন্দন আধুনিক প্রজাপতি সড়কবাতি স্থাপন কাজ শুরু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৬:৩১ পিএম

রাজশাহী মহানগরীর বিলসিমলা রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত ফোরলেন সড়কে দৃষ্টিনন্দন আধুনিক প্রজাপতি সড়কবাতি স্থাপন কাজ পুনরায় শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার থেকে প্রজাপতি সড়কবাতি স্থাপন কাজ শুরু হয়। শুক্রবার ইতোমধ্যে দৃশ্যমান হয়েছে সড়কবাতি। যেন সড়কে ডানা মিলছে প্রজাপতি।
উল্লেখ্য, রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭৩ কোটি টাকার প্রকল্পের আওতায় ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়কটি ৩০ ফুট থেকে ৮০ ফুটে উন্নীত করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। সড়কটিতে বাইসাইকেল লেন ও দৃষ্টিনন্দন আইল্যান্ড নির্মাণ করা হয়েছে। সবুজায়নের জন্য আইল্যান্ডে ইতোমধ্যে বৃক্ষরোপণ করা হয়েছে। সড়কের আইল্যান্ডে লাগানো বিভিন্ন প্রজাতির ফুল শোভা পাচ্ছে, যা পথচারীদের নজর কাড়ছে। সড়কের দুই পাশে ১০ ফুট চওড়া ফুটপাত ও রাস্তার দক্ষিণ পাশে সাড়ে সাত ফুট ড্রেন করা হয়। আলোকায়নের জন্য বিলসিমলা রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত ৪ দশমিক ২ কিলোমিটার সড়কটিতে ১৭৪টি খুঁটির প্রতিটিতে দুইটি করে মোট ৩৪৮টি আধুনিক দৃষ্টিনন্দন সড়কবাতি থাকবে। এরআগে গত ১১ ফেব্রুয়ারি প্রথমবার সড়কজুড়ে নান্দনিক আলোকায়নের উদ্বোধন করেছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থাপন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ