Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর হাতিয়ায় পূজা মন্ডপ ভাংচুর,আটক ৪

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:১৬ পিএম

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার জের ধরে হাতিয়ায় পূজা মন্ডপ ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ ৪জনকে আটক করে।

এরমধ্যে আটককৃত মো. সোহেল (২৫) হাতিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের আবুল কালামের ছেলে। এ ছাড়া তাৎক্ষণিক ৩জনের নাম জানাতে পারেনি পুলিশ।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে হাতিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডের লোক শ্রী শ্রী প্রিতম সাধুর বাড়ির পূজা মন্ডপে ও উপজেলার নলচিরা ৯নম্বর ওয়ার্ডে বাবা লোকনাথ পূজা মন্ডপে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার জের ধরে রাত সাড়ে নয়টার দিকে হাতিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডের লোক শ্রী শ্রী প্রিতম সাধুর বাড়ির দূর্গা পূজা মন্ডপে শতাধিক দুর্বৃত্ত হামলা চালিয়ে ভাংচুর করে। একই সময়ে নলচিরা ৯নম্বর ওয়ার্ডে বাবা লোকনাথ পূজা মন্ডপে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ভাংচুর করে। এ সময় পুলিশ সদস্যরা বাধা দিলে তাদেরকে মারধর করে। উক্ত ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

হাতিয়া থানার ওসি মো.আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পুলিশ সর্বোচ্চ সতর্ক রয়েছে।

অপর দিকে, জেলার বেগমগঞ্জ উপজেলার ১১ নং দুর্গাপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সর্বজয়া পূজা মন্ডপ,শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দির, ১১ নং দুর্গাপুর বনিকপাড়া পূজা ম-পে একদল দুর্বৃত্ত ভাংচুর করার চেষ্টা করে। এ সময় তারা পূজাম-পের সামনের গেটে ইট পাটকেল নিক্ষেপ করে মন্দিরের গেট ভাংচুর করে। এ ঘটনায় পূজাম-পে কর্তব্যরত পুলিশ ও গ্রাম পুলিশ সদস্য আহত হয়েছে।

নোয়াখালী পুলিশ সুপার মো.শহীদুল ইসলাম বেগমগঞ্জের পূজা মন্ডপে ইট পাটকেল নিক্ষেপের সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।



 

Show all comments
  • Tipu Sultan ১৪ অক্টোবর, ২০২১, ৬:৩৬ পিএম says : 0
    ধৈর্য ও সহনশীলতা অবলম্বন করুন আমরা সবাই ভাই ভাই এদের প্রতি কঠোর হবেনা
    Total Reply(0) Reply
  • Anwar Hussain ১৪ অক্টোবর, ২০২১, ৬:৩৮ পিএম says : 0
    যারা ধর্ম মানে তারা অন্যান্য সকল ধর্মের মানুষ শ্রদ্ধা করে, কারণ তারা জানে মানুষের মূত্য পর ভালো কাজের জন্য যেমন ভালো পুরুস্কার , আবার খারাপ কাজের জন্য সাস্তি ভোগ করতে হবে । ধর্ম মানে শান্তির বাণী চিরন্তন সত্য , ধর্ম মেনে চললে মানুষ সৎ ভাবে জীবন যাপন করে চাই সেই যেকোনো ধর্মের মানুষ হোক না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ