Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে জশনে জুলুস ২০ অক্টোবর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ৪:০৯ পিএম

আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে ঐতিহাসিক জশনে জুলুস। ওই দিন সকাল ৮টায় মুরাদপুরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকাহ থেকে বের হবে জশনে জুলুস। এবার জুলুসে নেতৃত্ব দেবেন দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোটের আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ। মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন।

আনজুমানের ব্যবস্থাপনায় ১৯৭৪ সাল থেকে চট্টগ্রামে জশনে জুলুস বের হচ্ছে।

প্রতিবছরের মতো এবারও জুলুসে লাখো মানুষের সমাগম হবে এমন আশা করেন আয়োজকর। বৈশ্বিক মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মানার ওপর গুরুত্বারোপ এবং চট্টগ্রামের বাইরের জেলাগুলো থেকে জুলুসে অংশগ্রহণ নিরুৎসাহিত করছেন বলেও জানানো হয়।

আনোয়ার হোসেন বলেন, ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি প্রকাশিত গেজেটে, মন্ত্রিপরিষদ বিভাগের ঘোষণায় একটি প্রজ্ঞাপনে পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) দিন সরকারি বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশের দূতাবাসগুলোতে জাতীয় পতাকা উড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে, যা ঈদে মিলাদুন্নবীর (সা.) মর্যাদা আরও এক ধাপ বৃদ্ধি করেছে। এই মহৎ পদক্ষেপের জন্য প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের শুকরিয়া আদায় করেন তিনি। তিনি সরকারি উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুসসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করার দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের এডিশনাল সেক্রেটারি মুহাম্মদ সামশুদ্দীন, প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি কাজী সামশুর রহমান, জামেয়ার চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ দিদারুল ইসলাম, গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদে মিলাদুন্নবী (সা.)


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ