Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করল সিরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৫:১৬ পিএম

সিরিয়া আবারো ইহুদিবাদী ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করেছে। সিরিয়ার মধ্যাঞ্চলীয় হোমস প্রদেশের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে ইসরাইলি বাহিনী গতকাল (শুক্রবার) সন্ধ্যায় ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তবে সিরিয়ার সেনারা তাদের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে সক্ষম হয়।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, হোমস প্রদেশের টি-ফোর সামরিক ঘাঁটিতে হামলা চালায়। সানা বলছে, রাত নয়টা ৩৩ মিনিটের সময় ইসরাইলি শত্রুরা হামলা চালায়।

একটি অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, সিরিয়ার আত-তান্‌ফ এলাকা থেকে ইসরাইলি বাহিনী ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। সূত্র জানিয়েছে, ইহুদিবাদী সেনাদের হামলায় সিরিয়ার ছয় সেনা আহত ও কিছু সম্পদের ক্ষতি হয়েছে।

এর আগে, গত মাসে ইসরাইলের সেনারা লেবাননের আকাশসীমা থেকে সিরিয়ার ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায়। সে সময় ইসরাইল ২৪টি ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল যার মধ্যে ২১টি ভূপাতিত করে সিরিয় সেনারা। সিরিয়ায় তৎপর রাশিয়ার সামরিক কমান্ড এ তথ্য জানিয়েছিল।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া

১৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ