Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দায়িত্ব এখন তৃণমূলেরই!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

বিজেপিকে রুখতে ব্যর্থ কংগ্রেস। জাগো বাংলার শারদীয় সংখ্যাতেও কংগ্রেস নিয়ে সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত বুধবার প্রকাশিত তৃণমূলের মুখপত্রের নিবন্ধে তৃণমূল সুপ্রিমো মনে করিয়ে দিলেন ঘাসফুলের মডেলকেই এগিয়ে রাখছে দেশ।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে বিজেপিকে পরাজিত করার দায়িত্ব এখন তার দলের উপর। কারণ কংগ্রেস গেরুয়া পার্টির বিরুদ্ধে লড়াই করতে ব্যর্থ হয়েছে। মমতার দাবি, ‘ফ্যাসিবাদী’ পদ্মশিবিরকে উৎখাত করে একটি নতুন ভারত গঠনের ভার জনগণ তৃণমূল কংগ্রেসের উপর চাপিয়ে দিয়েছে।
চলতি বছরে বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে জয়লাভের পর টিএমসি ভারতবাসীর আস্থা অর্জন করেছে। মমতা ‘জাগো বাংলা’-র পূজা সংস্করণে ‘দিল্লির ডাক’ শীর্ষক একটি নিবন্ধে দৃঢ়ভাবে একথা বলেছেন।
মমতা লিখেছেন, ‘বিজেপি বিধানসভা নির্বাচনের পরাজয় হজম করতে ব্যর্থ হয়ে প্রতিহিংসার রাজনীতি করছে। এই মুহূর্তে টিএমসির সামনে নতুন চ্যালেঞ্জ- দিল্লি। ভারতীয় মানুষ জনবিরোধী নীতি থেকে মুক্তি এবং ফ্যাসিবাদী শক্তির পরাজয় চায়।
তিনি আরও বলেন, ভারতের মানুষ এখন তৃণমূলকে ঘিরে নতুন স্বপ্ন দেখছে। বাংলার সীমানা অতিক্রম করে ঘাসফুল বিভিন্ন রাজ্য থেকে ডাক পাচ্ছে। জনগণের দাবি, বাংলার উচিত নতুন ভারতের লড়াইয়ে নেতৃত্ব দেওয়া। তাই আমাদের জনগণের আহবানে সাড়া দিতে হবে। জনগণের ইচ্ছা পূরণ করতে হবে এবং সকল বিজেপি বিরোধী শক্তিকে একমঞ্চে নিয়ে আসতে হবে।
বিজেপি-বিরোধী বিকল্প শক্তি যে তার নেতৃত্বাধীন তৃণমূল, তা অবশ্য জানাতে ভোলেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ