Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আকস্মিক গণপরিবহন ধর্মঘটে দুর্ভোগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১:১৪ পিএম

কোন ঘোষণা ছাড়াই চট্টগ্রাম নগরীতে গণপরিবহন ধর্মঘট চলছে। এতে দুর্ভোগের শিকার হচ্ছেন নগরবাসী। বিশেষ করে অফিসগামী লোকজন বিড়ম্বনায় পড়েন।

বৃহস্পতিবার সকাল থেকে গণপরিবহন চলছে না। সকাল থেকে নগরীর বিভিন্ন মোড়ে শত শত মানুষকে গাড়ির জন্য অপেক্ষা করতে হয়েছে। অনেকে অতিরিক্ত ভাড়া দিয়ে রিকশা, টেম্পো ও সিএনজি অটোরিকশায় গন্তব্যে পৌঁছেছেন। পরিবহন ধর্মঘটের কারণে নগরীর কয়েকটি সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। ঘোষণা ছাড়াই গণপরিবহন বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন চাকরিজীবী, স্কুল-কলেজের শিক্ষার্থী ও দোকানীরা। তারা অভিযোগ করেছেন, পরিবহন নেতাদের এমন আচরণে আমরা ক্ষুব্ধ। কোনও ঘোষণা না দিয়ে এভাবে বাস চলাচল বন্ধ রাখা উচিত হয়নি। তিন-চার কিলোমিটার হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে।

পরিবহন মালিকরা বলছেন, প্রশাসনের হয়রানির কারণে তারা গাড়ি চালাতে পারছেন না। এজন্য বাস চলাচল বন্ধ রেখেছেন। চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব মনজুরুল আলম মঞ্জু বলেন, প্রতিনিয়তই আমরা প্রশাসনের নির্যাতনের শিকার হচ্ছি। কোনও কারণ ছাড়াই মামলা দেওয়া হচ্ছে। ট্রাফিক পুলিশসহ প্রশাসনের লোকজন বিভিন্নভাবে নির্যাতন চালাচ্ছে। আমরা আর পারছি না। তাই বাধ্য হয়ে গাড়ি বন্ধ রেখেছি।



 

Show all comments
  • রাসেল ৭ অক্টোবর, ২০২১, ১:২৭ পিএম says : 0
    হা এই টা ঠিক কারণ পুলিশের অত্যাচার আর বালো লাগেনা পুলিশে পরিবহন চালাক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ