Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কা সফরে নতুন মুখ লিওন

বাদ খালিদ, সিয়াম, ইপন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

শ্রীলঙ্কায় স্বাগতিক অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচটি ওয়ানডে খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ২০ দিনের সফরের জন্য গতকাল ২১ জনের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে প্রথমবার ডাক পেয়েছেন বাঁহাতি পেসার আহসান হাবিব লিওন। সবশেষ আফগানিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন খালিদ হাসান, আশরাফুল ইসলাম সিয়াম ও শামসুল ইসলাম ইপন। তবে স্ট্যান্ডবাই হয়ে এই সফরে যাচ্ছেন খালিদ ও সিয়াম।
আজ সকালে শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা যুবাদের। কলম্বো পৌঁছে বাংলাদেশ সরাসরি চলে যাবে ডাম্বুলাতে। তিন দিনের রুম কোয়ারেন্টাইনের পর বাংলাদেশ ১১ অক্টোবর থেকে অনুশীলন শুরু করবে। চারদিনের অনুশীলনের পর মূল সিরিজে মাঠে নামবে সফরকারীরা।
ডাম্বুলার রনগিরি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের প্রথম ওয়ানডে হবে ১৫ অক্টোবর। পরের চারটি ম্যাচ হবে যথাক্রমে ১৮, ২০, ২৩ ও ২৫ অক্টোবর। ২০ দিনের সফর শেষ হবে ২৬ অক্টোবর। সেদিনই দেশে ফিরবেন যুবারা।
করোনা মহামারি সময়ে বাংলাদেশ যুব দলের এটিই প্রথম বিদেশ সফর। করোনার প্রার্দুভাবে যুব দল ঘরের মাঠে ও বাইরে কোথাও সিরিজ খেলতে পারেনি। প্রায় দেড় বছর অনুশীলনেই সীমাবদ্ধ ছিল তাদের কার্যক্রম। গত মাসে আফগানিস্তানকে পাঁচ ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচের জন্য আতিথেয়তা দিয়েছিল। ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতলেও একমাত্র চারদিনের ম্যাচে হেরেছিল স্বাগতিকরা।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড : মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, প্রান্তিক নওরোজ নাবিল, এসএম মেহেরব হোসেন (অধিনায়ক), আইচ মোল্লা (সহঅধিনায়ক), আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মাকসুদুর রহমান, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মন্ডল, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, নাইমুর রহমান নয়ন, আহসান হাবিব লিওন, মোহাম্মদ গোলাম কিবরিয়া।
স্ট্যান্ডবাই : মোহাম্মদ খালিদ হাসান, মোহাম্মদ আশরাফুল ইসলাম সিয়াম, আরিফ আহমেদ অনিক, মোহাম্মদ সাকিব শাহরিয়ার, মাহফুজুর রহমান রাব্বি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সফর

২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ