Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

‘অতীতের মতো ভুল করবে না বিএনপি’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, তত্ত¡াবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। অন্য রাজনৈতিক দলকেও অংশগ্রহণ করতে দেয়া হবে না। অতীতে বিশেষ করে বিগত নির্বাচনে বিএনপি যে ভুল করেছে, তা আর করবে না। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মো. ইবরাহিমের জন্মদিন উপলক্ষে আয়োজিত ‘রাজনৈতিক সংকট উত্তরণে রাজনৈতিক নেতৃত্বের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার দায়িত্ব শুধু বিএনপির একার নয়, প্রত্যেকটি নাগরিকের। তাই গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজপথে নেমে আসতে হবে। গণঅভ্যুত্থানের ফলে অতীতেও স্বৈরশাসককে বিদায় নিতে হয়েছে। আরেকটি আন্দোলন আপনারা দেখবেন। সরকারকে বিদায় নিতে হবে। তিনি বলেন, গত তিনটি নির্বাচনে আমি ভোট দিতে পারিনি। ঢাকা থেকে বরিশাল যাওয়ার আগেই আমার লঞ্চ ভেঙে দিয়েছে। পরে পুলিশ প্রটোকলে গেলাম। ৪০ হাজার মানুষ সেখানে স্বাগত জানিয়েছে। নির্বাচনের দিন সন্ধ্যায় এসে গ্রেফতার করলো, আমি নাকি ফোনে কি বলেছি। নানা অত্যাচার করেছে। নোবেল দেয়া যায় অত্যাচারের জন্য।
বাংলাদেশ কল্যাণ পার্টির নেতা ইকবাল হাসান মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান আবু তাহের, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ