Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

শাহিনের তান্ডবে
ইনকিলাব ডেস্ক : ঘূর্ণিঝড় শাহিনের তান্ডবে ওমান ও ইরানে অন্তত ৯ জন নিহত হয়েছে। রোববার দেশ দুটির ওপর আছড়ে পড়ে ঘূর্ণিঝড়টি। ওমানে ভূমিধসে দুই এশিয়ান শ্রমিক নিহত হয়। তাদের পরিচয় জানা যায়নি। এছাড়া প্রবল স্রোতে ভেসে যাওয়া একটি শিশুকে পরে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। শাহিনের আঘাতে ইরানে নিহত হয়েছে ছয়জন। আল-জাজিরা।


আকাশসীমা বন্ধ
ইনকিলাব ডেস্ক : ফ্রান্সের সামরিক বিমানের জন্য নিজ দেশের আকাশসীমা বন্ধ করে দিয়েছে আলজেরিয়া। রবিবার ফরাসি সশস্ত্র বাহিনীর একজন মুখপাত্র এ তথ্য জানিয়েছেন। ফরাসি বাহিনীর মুখপাত্র জানান, ফ্রান্সের সামরিক বাহিনীর দুইটি ফ্লাইটের জন্য নিজ দেশের আকাশসীমা বন্ধ করে দিয়েছে আলজেরিয়া। তবে এতে করে আলজেরিয়ার দক্ষিণে সাহেল অঞ্চলে অভিযান পরিচালনায় ফরাসি বাহিনীর খুব বেশি অসুবিধা হবে না। আলজেরিয়ার সরকার বা সামরিক বাহিনীর পক্ষ থেকে অবশ্য তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি। রয়টার্স।


টুইটার স্থগিত
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য উপমন্ত্রী ও তালেবানের প্রধান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদের টুইটার একাউন্ট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। রোববার কাবুলে বোমা বিস্ফোরণের নিন্দা জানিয়ে মুজাহিদের নিন্দা জানিয়ে টুইটের পরপরই এই পদক্ষেপ নেয় টুইটার কর্তৃপক্ষ। টুইটার কর্তৃপক্ষ জানায়, মুজাহিদের একাউন্ট থেকে ‘কিছু অস্বাভাবিক কার্যক্রমের’ জন্য তারা এই পদক্ষেপ নিয়েছে। পরে অবশ্য জবিউল্লাহ মুজাহিদের একাউন্ট খুলে দেয়া হয়। আনাদোলু এজেন্সি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ